ad
ad
শচীন তেণ্ডুলকর

শচীনের নিরাপত্তা কমিয়ে বিতর্কের মুখে মহারাষ্ট্র সরকার

সরকারের সিদ্ধান্তে প্রশ্ন তুলেছে বিজেপি।

Sachin Tendulkar's security reduced, Move sparks row
Published by: Subhamay Mandal
  • Posted:December 25, 2019 5:24 pm
  • Updated:December 25, 2019 5:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তায় বৈপরীত্য! সুরক্ষা কমল ‘ক্রিকেট ঈশ্বর’ শচীন তেণ্ডুলকরের। এতদিন এক্স ক্যাটেগরি নিরাপত্তা পেতেন মাস্টার ব্লাস্টার। এবার সেটাও কমিয়ে দিল মহারাষ্ট্র সরকার। একইসঙ্গে নিরাপত্তা বাড়ল মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা বিধায়ক আদিত্য ঠাকরের। এবার থেকে সর্বোচ্চ জেড ক্যাটেগরি সুরক্ষা পাবেন। শচীনের নিরাপত্তা কমায় বিতর্কের মুখে মহারাষ্ট্র সরকার। সরকারের সিদ্ধান্তে প্রশ্ন তুলেছে বিজেপি।

জানা গিয়েছে, ৪৬ বছরের প্রাক্তন ক্রিকেটারের নিরাপত্তায় সর্বক্ষণের জন্য একজন পুলিশকর্মী থাকবেন। রাজ্যসভার প্রাক্তন সাংসদ যখনই বাড়ির বাইরে বেরোবেন, তাঁর সঙ্গে ছায়ার মতো লেগে থাকবেন ওই পুলিশকর্মী। এদিকে, ওরলির বিধায়ক আদিত্য ঠাকরের জন্য জেড ক্যাটেগরি নিরাপত্তা বরাদ্দ করার কারণ হিসাবে মহারাষ্ট্র প্রশাসন জানিয়েছে, বিধায়কের সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখে সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাহলে শচীনের ক্ষেত্রে নিরাপত্তা কমানো হল কেন? এর উত্তরে প্রশাসনের বক্তব্য, রাজ্যের ৯০ জন বিশিষ্ট ব্যক্তির ক্ষেত্রে সুরক্ষা ব্যবস্থা সংক্রান্ত বিষয় খতিয়ে দেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আলাদা করে শুধু শচীনেরই নিরাপত্তা কমানো হয়নি।

[আরও পড়ুন: সৌরভের ডাকে সাড়া, ‘ফোর নেশন টুর্নামেন্ট’ নিয়ে উৎসাহী ইংল্যান্ড]

আদিত্যর পাশাপাশি নিরাপত্তা বাড়ানো হয়েছে বর্ষীয়ান সমাজকর্মী আন্না হাজারেরও। তিনি এবার জেড ক্যাটেগরি নিরাপত্তা পাবেন। আগে তিনি ওয়াই ক্যাটেগরি পেতেন। এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার আগের মতোই জেড প্লাস নিরাপত্তা পাবেন। তবে তাঁর ভাইপো ও মহারাষ্ট্রের হবু উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার জেড ক্যাটেগরি পাবেন এবার থেকে। রাজনৈতিক মহলের ধারণা, মহারাষ্ট্র বিকাশ আঘাড়ির নেতাদের নিরাপত্তা ব্যবস্থা বাড়তই। কিন্তু এখন দেখার বিষয়, পূর্বতন বিজেপি সরকারের প্রাক্তন মন্ত্রীদের সুরক্ষা ব্যবস্থা আগের মতোই থাকবে নাকি শচীনের মতো কমবে।

[আরও পড়ুন: ‘হিতৈষী সরকার গঠনের এটাই আদর্শ সময়’, ভাইরাল কেন্দ্রের বিরুদ্ধে হর্ষ ভোগলের পোস্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ