BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টিম ইন্ডিয়ার ম্যাচে ধারাভাষ্যকারের ভূমিকা থেকে সঞ্জয় মঞ্জরেকরকে ছাঁটল বিসিসিআই

Published by: Sulaya Singha |    Posted: March 14, 2020 12:26 pm|    Updated: March 14, 2020 1:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ৬-৮ মাস সময়টা খুব একটা ভাল যাচ্ছে না সঞ্জয় মঞ্জরেকরের। বিভিন্ন কারণে একাধিকবার বিতর্কে জড়িয়েছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের নাম। এবার বড়সড় কোপ পড়ল তাঁর উপর। ধারাভাষ্যকারদের প্যানেল থেকে সঞ্জয়কে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

২০১৯ বিশ্বকাপে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার উপযোগিতা নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে জড়িয়েছিলেন সঞ্জয় মঞ্জরেকর। আবার ভারত-বাংলাদেশ প্রথম দিনরাতের টেস্ট চলাকালীন গোলাপি বলের দৃশ্যমানতা নিয়ে ধারাভাষ্যকার হর্ষ ভোগলের সঙ্গে বচসায় জড়ান তিনি। যা নিয়ে সরগরম হয়ে উঠেছিল সোশ্যাল মিডিয়া। এবার বিসিসিআই ধারাভাষ্যকারের প্যানেল থেকে ছেঁটে ফেলা হল মঞ্জরেকরকে। জানা গিয়েছে, টিম ইন্ডিয়ার কোনও ম্যাচে আর ধারাভাষ্য করতে পারবেন না তিনি। এমনকী, আইপিএলে ধারাভাষ্য দেওয়ার সুযোগও হাতছাড়া হতে চলেছে প্রাক্তন তারকার।

[আরও পড়ুন: রোনাল্ডিনহোর পাশে মেসি, জেল থেকে ছাড়াতে খরচ করছেন ৩৩ কোটি!]

গত তিনটি ক্রিকেট বিশ্বকাপে ক্যামেরার ওপার থেকে ভেসে এসেছে তাঁর গলা। ক্রিকেটপ্রেমীদের কাছে তাঁর কণ্ঠ বেশ পরিচিত। আইসিসির একাধিক টুর্নামেন্টেও ধারাভাষ্যকারের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন তিনি। ১৯৯৬ সালে ক্রিকেটকে বিদায় জানানোর পর ক্রিকেট বিশেষজ্ঞ এবং ধারাভাষ্যকার হিসেবেই তাঁকে চিনেছে যুবপ্রজন্ম। কিন্তু গত এক বছরে বারবার বিতর্কে জড়িয়েই সমস্যায় পড়লেন তিনি। বিশেষ করে ভারতের ম্যাচে।

কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিল বিসিসিআই? এ বিষয়ে এখনও পর্যন্ত বোর্ডের তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর, বোর্ড তাঁর কাজে খুশি নয়। সেই কারণেই এমন সিদ্ধান্ত। আইপিএল থেকেও মঞ্জরেকরের (Sanjay Manjrekar) বাদ পড়ার সম্ভাবনা প্রবল। গোটা দেশে করোনা হানা দেওয়ায় ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে বাকি দুটি ওয়ানডে শুক্রবারই বাতিল বলে জানায় বোর্ড। এমনকী আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়। তারই মধ্যে ধামাচাপা পড়ে গিয়েছিল মঞ্জরেকরের খবরটি। এবার দেখার তাঁর পরিবর্তে ধারাভাষ্যকার হিসেবে বিসিসিআই কোন প্রাক্তনীকে বেছে নেয়।

[আরও পড়ুন: করোনার জেরে বাতিল ভারত-দক্ষিণ আফ্রিকা জোড়া ওয়ানডে, ফের কবে হবে সিরিজ?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement