২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাহুলকে পিছনে ফেলে ভারতীয় টি-টোয়েন্টি দলের স্থায়ী সহ-অধিনায়ক হচ্ছেন হার্দিক!

Published by: Sulaya Singha |    Posted: August 5, 2022 9:16 pm|    Updated: August 5, 2022 9:17 pm

Selectors set to make Hardik Pandya permanent vice-captain in T20 cricket | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটল ডেস্ক: চোটের কারণে গত বছর অনেকটা সময় থাকতে হয়েছিল মাঠের বাইরে। কিন্তু ফিট হতেই ফের সেরা ছন্দে ধরা দিয়েছেন হার্দিক পাণ্ডিয়া। ব্যক্তিগত পারফরম্যান্স তো বটেই, জর কেড়েছেন অধিনায়ক হিসেবেই। আইপিএলে (IPL 2022) প্রথমবার নেতৃত্ব দিয়ে দলকে চ্যাম্পিয়ন করেছেন হার্দিক। তিনি যে দায়িত্ব নিতে সক্ষম, তা বুঝিয়ে দিয়েছেন ভারতীয় অলরাউন্ডার। আর এবার তারই পুরস্কার পেতে চলেছেন তিনি। সব ঠিকঠাক থাকলে আসন্ন এশিয়া কাপ এবং টি-২০ বিশ্বকাপে সহ-অধিনায়কের ভূমিকায় দেখা যাবে হার্দিককেই।

আইপিএলে সফলভাবে নেতৃত্ব দেওয়ার সুবাদে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্বের দায়িত্বও পেয়েছিলেন হার্দিক। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দলকে টি-২০ সিরিজ জেতান তিনি। তবে ভারতীয় দলে অধিনায়ক রোহিত শর্মার পাশে ডেপুটি হিসেবে কেএল রাহুল কিংবা ঋষভ পন্থকেই এতদিন বেশি পছন্দ ছিল নির্বাচকদের। তবে এবার নাকি বদলে যেতে পারে সেই পছন্দের তালিকা। অলরাউন্ডার হিসেবে হার্দিকের ধারাবাহিকতায় মুগ্ধ তাঁরা। সেই কারণেই তাঁকে সহ-অধিনায়ক করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: উপরাষ্ট্রপতি নির্বাচনের আগের দিন ধনকড়ের সাক্ষাৎ প্রসেনজিতের, কারণ ঘিরে জল্পনা]

rohit-hardik

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের স্থায়ী সহ-অধিনায়ক নিয়ে নাকি ইতিমধ্যেই আলোচনা করেছে টিম ম্যানেজমেন্ট। আর সেখানেই উঠে এসেছে হার্দিকের (Hardik Pandya) নাম। কারণ খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে তিনি দলকে ভাল ফল দিতে পেরেছেন। আইপিএলের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডেও টি-টোয়েন্টি সিরিজে নজর কেড়েছে তাঁর পারফরম্যান্স। তাছাড়া রোহিতের ডেপুটি হিসেবে ম্যানেজমেন্ট একজন অলরাউন্ডারের কথাই বিবেচনা করছে। তাই বর্তমান পরিস্থিতিতে হার্দিকের নামই তালিকার উপরের দিকে রয়েছে।

অর্থাৎ শুধু এশিয়া কাপ কিংবা টি-২০ বিশ্বকাপ নয়, ছোট ফরম্যাটে হার্দিককেই স্থায়ী ডেপুটি করার পথে হাঁটতে পারেন জাতীয় নির্বাচন মণ্ডলী। প্রসঙ্গত, কোভিডে (COVID-19) আক্রান্ত হওয়ার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলতে পারেননি কেএল রাহুল। তাই দলে সেট হয়ে যাওয়া হার্দিককে হয়তো ডেপুটির দায়িত্ব দেওয়া হবে এশিয়া কাপ থেকেই।

[আরও পড়ুন: রাজ্যে ডেঙ্গুর চোখরাঙানি, আগামী সাতদিনের মধ্যে নিয়ন্ত্রণের নির্দেশ মুখ্যসচিবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে