১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিতর্কে ইংল্যান্ডের সমর্থকরা, Lord’s-এ রাহুলকে লক্ষ্য করে ছোঁড়া হল শ্যাম্পেনের ছিপি

Published by: Abhisek Rakshit |    Posted: August 14, 2021 8:09 pm|    Updated: August 14, 2021 8:34 pm

Shameful act by England crowd, throws champagne cork on KL Rahul | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও বিতর্কে ইংল্যান্ডের (England) সমর্থকরা। ভারতীয় সমর্থক এবং ক্রিকেটারদের বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের পর এবার কেএল রাহুলের (KL Rahul) সঙ্গে দুর্ব্যবহার করা হল। টিম ইন্ডিয়ার (Team India) ফিল্ডিংয়ের সময় লর্ডসে শতরানকারী এই ভারতীয় ব্যাটসম্যানের দিকে তাক করে উড়ে এল একের পর এক শ্যাম্পেনের ছিপি বা কর্ক। যে ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হতেই ক্ষোভে ফেটে পড়লেন ভারতীয় সমর্থকরা।

ঘটনাটি ঠিক কী? এদিন ইংল্যান্ডের ব্যাটিংয়ের ৬৯তম ওভারে ঘটনাটি ঘটে। ওই সময় বোলিং করছিলেন মহম্মদ শামি। থার্ড ম্যানে দাঁড়িয়েছিলেন কেএল রাহুল। হঠাৎই তাঁর দিকে ধেয়ে আসতে থাকে একের পর এক কর্ক। যার জেরে কিছুক্ষণ বন্ধও থাকে খেলা। এমনকী রাহুল গিয়ে কোহলিকে অভিযোগও জানান। পালটা আবার ইশারায় কোহলিও সেগুলিকে দর্শকদের দিকে ছুড়ে মারতে বলেন। এরপর ওই জায়গায় ক্যামেরা ধরলে দেখা যায়, মাঠের মধ্যে একাধিক কর্ক বা ছিপি পড়ে রয়েছে। এদিকে, এই মুহূর্তের ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অনেকেই ইংরেজ সমর্থকদের এই কাজের তীব্র নিন্দা করেছেন। কেউ কেউ আবার বিরাট কোহলির ওই পালটা ইঙ্গিত নিয়েও মজা করেন।

 

[আরও পড়ুন: উপসর্গ থাকলেও শ্রীলঙ্কা সফরে ক্রুণালের করোনা টেস্টে দেরি, বিতর্কে Team India’র চিকিৎসক]

এর আগে নটিংহাম টেস্টেও একই ঘটনা ঘটেছিল। শুধু ক্রিকেটাররা নন, খেলা দেখতে আসা ভারতীয় সমর্থকদের উদ্দেশেও কটূক্তি করার অভিযোগ উঠেছিল ইংল্যান্ড সমর্থকদের বিরুদ্ধে। রেডিটে নিজের পোস্টে ভারতীয় বংশোদ্ভূত এক ব্রিটিশ মহিলা দর্শকের অভিযোগ, একদল ইংরেজ সমর্থক লাগাতার ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে যাচ্ছিলেন। কখনও শামিকে তো কখনও আবার ভারত অধিনায়ক বিরাট কোহলিকে উদ্দেশ্য করে কটূক্তি করছিলেন ওই সমর্থকরা। চলছিল লাগাতার গালিগালাজও। এই পরিস্থিতিতে ওই মহিলা সমর্থক অভিযুক্ত সমর্থকদের এই কাজ করতে বারণ করলে এবং বিপক্ষ ক্রিকেটারদের সম্মান জানানোর কথা বললে, তাঁকেও পালটা কথা শুনতে হয়। এমনকী তাঁর নাগরিকত্ব নিয়েও প্রশ্ন তোলে অভিযুক্ত ইংরেজ সমর্থকরা। এরপর নিজের পরিচয় জানানোর পর ওই মহিলা দর্শককে ভারতে চলে আসার কথাও বলা হয়। এরপরই স্ট্যান্ডে থাকা এক নিরাপত্তা আধিকারিককে অভিযোগ জানান ওই মহিলা। তারপরই অভিযুক্ত এক ইংরেজ সমর্থককে সেখান থেকে বের করে দেওয়া হয়।

[আরও পড়ুন: Tokyo Olympics থেকে ফিরেই জ্বরে পড়লেন Neeraj Chopra, রয়েছে গলা ব্যথাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে