Advertisement
Advertisement
Tokyo Olympics

Tokyo Olympics থেকে ফিরেই জ্বরে পড়লেন Neeraj Chopra, রয়েছে গলা ব্যথাও

ইতিমধ্যে কোভিড পরীক্ষাও করা হয়েছে নীরজের।

Tokyo Olympics gold medallist Neeraj Chopra down with high fever, tests negative for COVID-19 | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Abhisek Rakshit
  • Posted:August 14, 2021 5:27 pm
  • Updated:August 14, 2021 9:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও (Tokyo Olympics) থেকে সোনা নিয়ে ফেরার পরই শুভেচ্ছার বন্যায় ভেসে গিয়েছেন ভারতীয় অ্যাথিলট নীরজ চোপড়া। অভিনব বিন্দ্রার পর দ্বিতীয় ভারতীয় অ্যাথলিট হিসেবে অলিম্পিকের ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতেছেন তিনি। আর তাই গোটা দেশের কাছে বর্তমানে ‘হিরো’র তকমা পাচ্ছেন নীরজ (Neeraj Chopra)। কিন্তু জানেন কী, গত দু’দিন ধরে জ্বর এবং গলা ব্যথায় ভুগছেন ভারতের নয়া হার্টথ্রব।

সংবাদসংস্থা এএনআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, গত দু’দিন ধরেই নাকি জ্বরে ভুগছেন নীরজ চোপড়া। তবে তাঁর করোনা পরীক্ষা করা হয়েছে। আর সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। ANI-কে এমনটাই জানিয়েছেন নীরজের পরিবারের সঙ্গে যুক্ত একজন। তিনি জানিয়েছেন, “নীরজ জ্বরে ভুগছে। ওর গলা ব্যথাও রয়েছে। আর সেই জ্বর কমছেই না। তবে কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। আপাতত নীরজ বিশ্রাম নিচ্ছেন।”

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ‘Khela Hobe’ দিবসে যুবভারতীতে মুখোমুখি ভারত-বাংলা, ঘোষণা রাজ্যের ক্রীড়ামন্ত্রীর]

শুক্রবারই হরিয়ানা (Haryana) সরকারের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল নীরজের। কিন্তু জ্বর আসার কারণেই সেই অনুষ্ঠানে দেখা যায়নি তাঁকে। এদিকে, রবিবারই দেশের ৭৫তম স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর ডাকে লালকেল্লার অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু সেই অনুষ্ঠানে নীরজ যাবেন কি না, সেই নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। যদিও টোকিওগামী অন্যান্য অ্যাথলিটদের সঙ্গে গিয়ে এদিন দুপুরেই রাষ্ট্রপতি ভবনে দেখা করেন নীরজ। ফলে রবিবার তিনি হয়তো লালকেল্লাতেও উপস্থিত থাকবেন বলেই মনে করা হচ্ছে।

এদিকে, টোকিওতে সোনালি সাফল্যের পর এবার নীরজের মুকুটে উঠেছে নতুন পালকও। জ্যাভলিন থ্রো’র বিশ্ব Ranking-এ দ্বিতীয় স্থানে উঠে এলেন তিনি। এই মুহূর্তে ১৩১৫ রেটিং পয়েন্ট নিয়ে বিশ্ব Ranking-এ দ্বিতীয় স্থানে উঠে এসেছেন নীরজ। তাঁর উপরে রয়েছেন একমাত্র জার্মানির জোনাস ভেটের। যিনি কিনা অলিম্পিকে নীরজের অন্যতম চ্যালেঞ্জার ছিলেন। যদিও, দ্বিতীয় থ্রো’য়ের সময় পায়ে সামান্য চোট পেয়েছিলেন ভেটের। শেষপর্যন্ত নীরজকে সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারেননি তিনি। এই মুহূর্তে ভেটের রয়েছেন ১৩৯৬ রেটিং পয়েন্টে। পোল্যান্ডের ক্রুকওস্কি রয়েছেন তৃতীয় স্থানে, চতুর্থ স্থানে রয়েছেন চেক প্রজাতন্ত্রের জ্যাকুব ভাদলেজ, জার্মানির জুলিয়ান ওয়েবের রয়েছেন পঞ্চম স্থানে। টোকিওতে সোনাজয়ের পর এবার বিশ্ব চ্যাম্পিয়নশিপকে পাখির চোখ করেছেন নীরজ।

[আরও পড়ুন: উপসর্গ থাকলেও শ্রীলঙ্কা সফরে ক্রুণালের করোনা টেস্টে দেরি, বিতর্কে Team India’র চিকিৎসক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ