২৪ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ১১ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার: ইডেনে ভারত বনাম বাংলাদেশ দিন-রাতের টেস্ট উপলক্ষ‌ে বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকছেন। কিন্তু তাঁর পাতে ইলিশ থাকছে না!

আগামী ২২ নভেম্বর থেকে ইডেনে ভারতবর্ষের প্রথম গোলাপি বলের টেস্ট নিয়ে প্রবল ব‌্যস্ততা এখন বঙ্গ ক্রিকেট প্রশাসনে। বৃহস্পতিবারই দুপুরের দিকে ইডেনে এসে সব দেখে নিলেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ‌্যায়। মাঝে দমকল দপ্তরের আধিকারিকরা সিএবির সঙ্গে বৈঠক করে গেলেন। এর মধ‌্যে একটা হাসিনা-সহ টেস্টের সময় যে সমস্ত ভিভিআইপিরা উপস্থিত থাকবেন, তাঁদের খাবারের মেনুও চূড়ান্ত হয়ে গেল। সেখানে মাংসের পদ একটা, মাছের একটা। আর সেই মাছ ইলিশ নয়, ভেটকি!

[আরও পড়ুন: আইপিএলে দলবদলের শেষদিনে চমক, রাজস্থান থেকে দিল্লি ক্যাপিটালসে রাহানে]

টেস্টের প্রথম দিন মধ‌্যহ্নভোজে খাদ‌্যতালিকায় ভারতীয় যা যা আইটেম থাকবে, তা এ রকম: কষা মাংস, ডাল মাখনি, তাওয়া পরোটা, বাসন্তী পোলাও, মেথি মাছ (ভেটকি দিয়ে তৈরি), পনীর এবং পাঁচমেশালি সবজির একটা করে পদ। সঙ্গে থাকবে চাটনি, আচার, পাঁপড়। আর একেবারে সব শেষে রসগোল্লা, সন্দেশ, পায়েস থাকছে। ওয়েস্টার্ন মেন কোর্সে থাকছে চিকেন আলা কিং, রোস্টেড ভেজিটেবল, কাপোনাতা, স্টিমড রাইস। একদম শুরুতে স‌্যুপ এবং চার রকমের স‌্যালাড। অর্থাৎ খাদ‌্যতালিকায় দারুণ যে বাঙালিয়ানার বন্দোবস্ত থাকছে এমন নয়। প্রাক্-মধ‌্যাহ্নভোজ এবং মধ‌্যাহ্নভোজ পরবর্তীও যে সব খাবারদাবার থাকবে, তাতেও ইউরোপীয় ছোঁয়া। ফ্রায়েড ফিস, চিকেন টিক্কা স‌্যান্ডউইচ, চিজ স‌্যান্ডউইচ, মাফিন, সসেজ হটডগ ইত্যাদি। খাদ‌্যতালিকা বাদে আর দু’টো খবর। ১৮ নভেম্বর থেকে কাউন্টারে ইডেন টেস্টের টিকিট বিক্রি শুরু হবে। আর দুই, শ্রেয়া ঘোষালকে সম্ভবত পাওয়া যাবে না। তাঁর বদলে জিৎ গঙ্গোপাধ‌্যায়কে প্রস্তাব দেওয়া হয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং