BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বার্ড ফ্লু আতঙ্কের মাঝে পাখিদের খাবার খাইয়ে বিতর্কে ধাওয়ান, ছবি ভাইরাল হতেই শুরু তদন্ত

Published by: Abhisek Rakshit |    Posted: January 25, 2021 5:22 pm|    Updated: January 25, 2021 6:54 pm

Shikhar Dhawan Feeds Birds On Varanasi Boat Ride, Boatman May Face Action | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে জড়াল ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) নাম। করোনা আবহেই দেশজুড়ে বাড়ছে বার্ড-ফ্লুর (Bird Flu) আতঙ্ক। ইতিমধ্যে একাধিক জায়গায় সতর্কতা জারি হয়েছে। কিন্তু এই পরিস্থিতিতে নৌকায় ভ্রমণের সময় পাখিদের খাওয়ালেন ধাওয়ান। আর তারপরই সোশ্যাল মিডিয়ায় শেয়ালেন সেই ছবি। যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। আর এই কারণে বিপাকে পড়লেন ওই নৌকোর মাঝি। তাঁর বিরুদ্ধে তদন্তেরও নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

গত সপ্তাহেই বারাণসীতে ছুটি কাটাতে গিয়েছিলেন শিখর ধাওয়ান। এরপর কাশী বিশ্বনাথ মন্দির এবং কালভৈরবের মন্দিরেও যান তিনি। তারপরই সামনে একটি ঝিলে নৌকায় ঘোরেনও। তখনই তিনি ওই ভুলটি করেন। সেখানকার পাখিদের খাবার দেন। এদিকে, বার্ড ফ্লুর আশঙ্কায় দেশের বিভিন্ন রাজ্যে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বারাণসীর ওই ঝিলে নৌকোয় চড়া বা পাখিদের খাবার দেওয়ার উপরও বিধিনিষেধ জারি করা ছিল। কিন্তু সোশ্যাল মিডিয়ায় শিখরের ওই ছবিতে দেখা যাচ্ছে শুধু নৌকায় ঘোরা নয়, পাখিদের খাবারও খাওয়াচ্ছেন ভারতীয় দলের তারকা।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Shikhar Dhawan (@shikhardofficial)

[আরও পড়ুন: ফের বিমান দুর্ঘটনার কবলে ব্রাজিলের ফুটবলাররা, প্রাণ হারালেন ক্লাব প্রেসিডেন্ট-সহ ৫]

সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন। ইতিমধ্যে বারাণসীর জেলাশাসক কৌশল রাজ শর্মা জানিয়েছেন, ওই নৌকোর মাঝির বিরুদ্ধে তদন্ত করা হবে। তবে ধাওয়ানের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না। এই প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “কয়েকজন মাঝি যে প্রশাসনের নির্দেশ মানছে না, সেখবর আমাদের কাছে পৌঁছেছে। বারণ সত্ত্বেও তাঁদের নৌকোয় বসে অনেকেই পাখিদের খাওয়াচ্ছেন। এই ধরনের মাঝিদের চিহ্নিত করা হয়েছে। তবে ট্যুরিস্টরা এ ব্যাপারে তেমন কিছু জানতেন না। তাই তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করা হবে না।”

[আরও পড়ুন: সর্বকালের সর্বোচ্চ গোলদাতা নন রোনাল্ডো! চেক ফুটবল সংস্থার টুইটে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে