BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের মধ্যে ইসলামাবাদের রাস্তায় সাইকেলে শোয়েব, কটাক্ষের মুখে পাক তারকা

Published by: Sulaya Singha |    Posted: April 12, 2020 4:46 pm|    Updated: April 12, 2020 4:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা রুখতে বাড়িতে থাকুন। নেতা-মন্ত্রী থেকে সেলেব, পুলিশ- প্রত্যেকে এক কথা বলতে বলতে হাঁপিয়ে উঠছেন। কিন্তু সমাজে এমন কিছু মানুষ রয়েছেন, যাঁদের কাছে লকডাউনের গুরুত্ব এখনও স্পষ্ট নয়। তবে সে তালিকাতে যে শোয়েব আখতারও রয়েছেন, তা হয়তো অনেকেরই জানা ছিল না। ইসলামাবাদের খালি রাস্তায় সাইক্লিং করে তাই সোশ্যাল দুনিয়ার রোষের মুখে পড়তে হল প্রাক্তন পাক পেসারকে।

সম্প্রতি নিজের সোশ্যাল অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন শোয়েব। সেখানে দেখা যাচ্ছে, রাতের ইসলামাবাদে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছেন তারকা পেসার। মুখে মাস্কেরও বালাই নেই। বরং ইসলামাবাদের সুপ্রিম কোর্ট চেনাতে বেশি মনোযোগী তিনি। ভিডিওর সঙ্গে ক্যাপশন দেওয়া, “আমার সুন্দর শহরে সাইকেল চালাচ্ছি। দারুণ আবহাওয়া। খালি রাস্তা। সেরা শরীরচর্চা।” কিন্তু যেখানে গৃহবন্দি থাকা উচিত, সেখানে এভাবে শরীরচর্চা করলে তো কটাক্ষের মুখে পড়তেই হয়। হলও তাই। ‘হোম কোয়ারেন্টাইন’ ভেঙে বাইরে বেরনোয় শোয়েবকে একহাত নিলেন নেটিজেনরা। অনেকেই লিখেছেন, “এটা একেবারেই বাড়ি থেকে বেরনোর সময় নয়। আপনাকে দেখে অনেকেই শিখবে।” অনেকে আবার ক্ষোভ উগরে দিয়ে বলেছেন, গোটা বিশ্বে হাজারো লোকের প্রাণ যাচ্ছে। আর সেখানে শোয়েব সাইক্লিং করে শহর ঘুরছেন! কেউ কেউ তাঁকে স্বার্থপর বলে কটাক্ষ করতেও ছাড়েননি।

[আরও পড়ুন: জল্পনার ইতি, দু’বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বলবন্ত সিং]

বাইশ গজকে অনেক বছর আগে বিদায় জানালেও তিনি এখনও ক্রিকেটের সঙ্গে ওতপ্রতভাবে যুক্ত। তাই রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের ভক্তের সংখ্যাও নেহাত কম নয়। এহেন একজন জনপ্রিয় তারকা যদি দায়িত্বজ্ঞানহীনের মতো সাইকেল নিয়ে ঘোরেন, তাহলে অনেকেই বাইরে বেরনোর অনুপ্রেরণা পাবে। সেই কারণেই শোয়েবের ভিডিও নিয়ে আপত্তি তোলেন সোশ্যাল মিডিয়ার বাসিন্দারা।

দিন কয়েক আগেই করোনা মোকাবিলায় টাকা তোলার জন্য ভারত-পাকিস্তান তিন ম্যাচের সিরিজের দাবি তুলেছিলেন শোয়েব। যার জবাব বিশ্বজয়ী ক্যাপ্টেন কপিল দেব সাফ জানিয়ে দেন, এমন পরিস্থিতিতে ম্যাচ আয়োজনের কোনও প্রশ্নই ওঠে না। সেই আলোচনার রেশ শেষ হতে না হতে আবার মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে মন্তব্য করলেন প্রাক্তন পাক পেসার। শোয়েবের মতে, ২০১৯ বিশ্বকাপের পরই ধোনির ক্রিকেটকে বিদায় জানানো উচিত ছিল। তাঁর কথায়, “এই ছেলেটা (ধোনি) দেশকে নিজের সেরাটা দিয়েছে। সম্মানের সঙ্গে ক্রিকেট থেকে সরে দাঁড়াতে পারত। জানি না কেন, ব্যাপারটাকে এভাবে টানছে। বিশ্বকাপের পরই অবসর ঘোষণা করতে পারত। আমি ওর জায়গায় হলে তাই করতাম। ছোট ফরম্যাট নাহয় খেলতাম।” শোয়েব মনে করেন, ধোনির মতো তারকাকে সম্মানের সঙ্গে আলবিদা জানানো উচিত দেশবাসীর। তিনি যে শুধু ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছেন, তাই নয়, মানুষ হিসেবেও ধোনির কোনও তুলনা হয় না। কিন্তু কোথাও যেন ওঁ আটকে পড়েছেন। মত শোয়েবের।

[আরও পড়ুন: লকডাউনের মেয়াদ বাড়ায় ফের পিছল আইপিএল? টুর্নামেন্ট নিয়ে বড়সড় আপডেট দিলেন সৌরভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement