১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

২০১৭ সালেই জাতীয় দলে সুযোগ, চার বছর পরে টেস্টে অভিষেক হবে ভারতীয় তারকার 

Published by: Krishanu Mazumder |    Posted: November 24, 2021 4:04 pm|    Updated: November 24, 2021 6:06 pm

Shreyas Iyer to make debut against New Zealand in Kanpur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) প্রথম টেস্ট। টেস্টের বল গড়ানোর আগে ভারতের ক্যাপ্টেন অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) জানিয়ে দেন কানপুরেই অভিষেক ঘটছে শ্রেয়াস আয়ারের (Shreyas Iyer)। বুধবার সাংবাদিক বৈঠকে রাহানে বলেন, ”শ্রেয়াসের অভিষেক হবে।”

আগেই জানানো হয়েছিল, বিরাট কোহলি বিশ্রামে থাকবেন। দ্বিতীয় টেস্টে তিনি ফিরবেন। সেই টেস্ট থেকেই দলকে নেতৃত্ব দেবেন কোহলি। তার আগে প্রথম টেস্টে রাহানের হাতে উঠবে ক্যাপ্টেনের আর্ম ব্যান্ড। প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে ঋষভ পন্থ, রোহিত শর্মাকেও। চোট ছিটকে দিয়েছে লোকেশ রাহুলকে।কিউয়িদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলেছিলেন রাহুল। চেনা ছন্দেই দেখা গিয়েছিল ভারতীয় ওপেনারকে। তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাঁকে। তবে টেস্টে তাঁকে পাওয়া যাবে না বলেই জানিয়ে দিল বিসিসিআই। বাম ঊরুর পেশির টানে কাহিল হয়ে পড়েছেন রাহুল। এই চোটের জন্যই তাঁকে বাদ দিয়ে দল সাজানো হল।  ১৬ জনের ভারতীয় দল ঘোষণা করে বিসিসিআই। সেই দলে রাহুলের পরিবর্ত হিসেবে নেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওপেন করতে পারেন মায়াঙ্ক আগরওয়াল ও গিল। 

[আরও পড়ুন: আরসিবি-র মিউজিক ভিডিওয় বিরাট কোহলির আগুন ধরানো নাচ, মুহূর্তেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়]

২০১৭ সালে জাতীয় দলের জার্সিতে শ্রেয়াসের অভিষেক ঘটে। তবে টেস্টে নামতে তাঁকে অপেক্ষা করতে হয় চার বছর। মাঝের এই চার বছরে সীমীত ওভারের ক্রিকেটে খেললেও পাঁচদিনের ফরম্যাটে নামেননি শ্রেয়াস।  ২০২০ সালের আইপিএলে শ্রেয়াস আয়ারের নেতৃত্ব দিল্লি ক্যাপিটালস ফাইনালে পৌঁছয়। ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে ঘাড়ে চোট পান শ্রেয়াস। সেই চোটের জন্য ৬ মাস মাঠের বাইরে চলে যেতে হয় তাঁকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাওয়ে টুরেও যাননি শ্রেয়াস। আইপিএলের দ্বিতীয় পর্বে খেলতে দেখা যায় তাঁকে। মরুদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা পাননি এই ডান হাতি ব্যাটসম্যান। দলে ফেরেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে। কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলার পরে এবার পাঁচদিনের ফরম্যাটেও খেলবেন শ্রেয়াস।    

[আরও পড়ুন: ‘হালাল মাংস’ বিতর্কে তোলপাড় ভারতীয় ক্রিকেট, কানপুর টেস্টের আগে মুখ খুলল বিসিসিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে