৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গোলাপি বল টেস্টে দুরন্ত শতরান, অস্ট্রেলিয়ার ঘাঁটিতে নয়া রেকর্ড স্মৃতি মন্ধনার

Published by: Krishanu Mazumder |    Posted: October 1, 2021 1:01 pm|    Updated: October 1, 2021 6:33 pm

Smriti Mandhana 1st Indian Woman To Hit Test Ton In Australia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: কথা বলল স্মৃতি মন্ধনার (Smriti Mandhana) ব্যাট। অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বোলারদের মোকাবিলা করা রীতিমতো কঠিন ব্যাপার। তাও আবার গোলাপি বলে। স্মৃতি মন্ধনার ব্যাট রীতিমতো শাসন করল অস্ট্রেলিয়ার বোলারদের। স্যর ডনের দেশে অনুষ্ঠিত গোলাপি বল টেস্টে (Pink Ball Test) প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করে নজির গড়লেন বাঁ হাতি মন্ধনা। এটা তাঁরও প্রথম শতরান। 

প্রথমদিনের শেষে মন্ধনার রান ছিল ৮০। আজ, শুক্রবার ব্যাট করতে নেমে স্ট্রোকের ফুলঝুরি ছোটালেন এই বাঁ হাতি ব্যাটিং তারকা। এদিন বাউন্ডারি মেরে সেঞ্চুরি করেন মন্ধনা। শেষমেশ ১২৭ রানে শেষ হয় মন্ধনার দুরন্ত ইনিংস। তাঁর ইনিংস সাজানো ছিল ২২টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে। অবশ্য প্যাভিলিয়নে ফেরার আগেই একের পর এক রেকর্ড করেছেন মন্ধনা। 

 

[আরও পড়ুন: IPL 2021: গেইল নেই, পাঞ্জাবের বিরুদ্ধে এগিয়ে থেকেই নামছে KKR]

অজিভূমে এটাই ভারতীয় মহিলাদের মধ্যে সর্বোচ্চ রান। শুধু টেস্টেই নয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে স্মৃতিরই একদিনের ক্রিকেট এবং টি-২০তেও সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে। ওয়ানডে ক্রিকেটে মন্ধনার সর্বোচ্চ ছিল ১০২ রান। টি-২০তে ৬৬ করার পরে টেস্টে ১২৭।  এর আগে ১৯৪৯ সালে ব্রিটিশ মহিলা ক্রিকেটার মলি হাইড অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের বিরুদ্ধে ১২৪ রান করেছিলেন। এত দিন সেদেশের মাটিতে এটাই ছিল টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান। সেই রেকর্ড এদিন ভেঙে দিলেন স্মৃতি মন্ধনা। প্রথম পিঙ্ক বল টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি করেছিলেন ভারতের পুরুষ দলের অধিনায়ক বিরাট কোহলি। মহিলাদের ক্রিকেটে একই নজির গড়লেন মন্ধনা। 

 

এই ইনিংসের পরে প্রশংসার বন্যায় সবাই ভাসিয়ে দিয়েছেন স্মৃতি মন্ধনাকে। প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর টুইট করে তাঁকে ‘গডেস অফ দ্য অফসাইড’ বলেছেন। অতীতে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) সম্পর্কে বলা হত, ‘অন দ্য অফ-সাইড, ফার্স্ট দেয়ার ইজ গড, দেন দেয়ার ইজ গাঙ্গুলি ‘। প্রাক্তন মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়াও প্রতিক্রিয়া দিয়ে অভিনন্দন জানিয়েছেন বাঁ হাতি স্মৃতি মন্ধনাকে। এর আগে ৪৫.২ ওভারে নো বলে মন্ধনা ধরা পড়েছিলেন পয়েন্টে। কিন্তু দিনটা ছিল তাঁর। পিছন ফিরে আর তাকাতে হয়নি তাঁকে।  দ্বিতীয় দিনের শেষে ভারতের রান পাঁচ উইকেটে ২৭৬। 

 

 

 

[আরও পড়ুন: অবৈধ বিয়ে করে বিপাকে বাংলাদেশের তারকা ক্রিকেটার! হাজিরা দিতে হবে আদালতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement