BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

ভারতীয় দলের কোচ হতে চেয়ে আবেদন জয়বর্ধনের! লড়াইয়ে একাধিক হেভিওয়েট

Published by: Subhajit Mandal |    Posted: July 23, 2019 2:06 pm|    Updated: July 23, 2019 2:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ হওয়ার লড়াইয়ে অবতীর্ণ হলেন শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার তথা প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়বর্ধনে। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষিত হয়ে গিয়েছে। এবং এই সফরের পরেই ভারতের হেড কোচ রবি শাস্ত্রী তো বটেই সাপোর্ট স্টাফদের মুখও বদলে যাচ্ছে। নতুন কোচের বিজ্ঞাপন ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই দিয়েছে। সেই মতো অনেকেই কোহলিদের কোচ হওয়ার জন্য আগ্রহ দেখিয়েছে। সুযোগ বুঝে জয়বর্ধনেও আবেদন করেছেন, এমনটাই বিসিসিআই সূত্রের খবর। যদিও সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে একটি টুইটে তাঁর কোচের পদে আবেদন করার সম্ভাবনা উসকে দেওয়া হয়েছে।

 

[আরও পড়ুন: লক্ষ্য টি-২০ বিশ্বকাপ, ধোনিকে অবসর নিতে বারণ করছে টিম ম্যানেজমেন্টই]

ক্রিকেটার হিসেবে চূড়ান্ত সফল জয়বর্ধনে। আন্তার্জাতিক ক্রিকেটে ২০ হাজারের বেশি রান রয়েছে তাঁরা। কোচিং কেরিয়ারেও সাফল্য নিতান্ত কম নয়। ৩ মরশুম মুম্বই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে কাজ করেছেন তিনি। রোহিতদের দু’বার আইপিএলও জিতিয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই জয়বর্ধনের ভারতীয় কোচের পদে আবেদন করাটা টিম ইন্ডিয়ার হটসিটের লড়াইয়ে নতুন মাত্রা যোগ করছে। শুধু জয়বর্ধনে কেন, কোচ হওয়ার দৌড়ে রয়েছেন আরও বেশ কিছু হেভিওয়েট। রয়েছেন ভারতের হয়েই বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কাস্টের্ন। রয়েছেন টম মুডি। কোচিং কেরিয়ারে বিস্তর অভিজ্ঞতা রয়েছে তাঁর। মূলত এই তিন তারকার প্রতিদ্বন্দ্বিতায় জমে উঠেছে ভারতের নতুন কোচ হওয়ার লড়াই।

[আরও পড়ুন: ধোনির সেনা প্রশিক্ষণে যোগ দেওয়ার সিদ্ধান্তকে অসম্মান কিংবদন্তি ইংরেজ ক্রিকেটারের]

তবে, এখনই লড়াই থেকে পুরোপুরি সরিয়ে দেওয়া যাচ্ছে না রবি শাস্ত্রীকে। বিশ্বকাপের পর তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা ভেবে ৪৫ দিনের জন্য বাড়ানো হয়েছে তাঁর চুক্তি। সেই সঙ্গে চুক্তি বাড়ানো হয়েছে শাস্ত্রীর কোচিং স্টাফও। নতুন কোচ বাছতে বসার সময় শাস্ত্রীর নামও মাথায় রাখবে বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টামণ্ডলী। এমন জল্পনাও শোনা যাচ্ছে, টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে শাস্ত্রীর চুক্তি আগামী বছর পর্যন্ত বাড়িয়েও দেওয়া হতে পারে। তবে, জয়বর্ধনে লড়াইয়ে নামায় নিঃসন্দেহে টিম ইন্ডিয়ার হটসিটের লড়াইটা আরও চমকপ্রদ হল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement