BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওভালে জাতীয় পতাকাকে অবমাননা, ভারতীয় সমর্থকদের ‘কীর্তি’তে ক্ষুব্ধ সুনীল গাভাসকর

Published by: Abhisek Rakshit |    Posted: September 7, 2021 4:33 pm|    Updated: September 7, 2021 4:33 pm

Sunil Gavaskar slams section of Indian fans for disrespecting Indian flag at the Oval | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্বে সবচেয়ে আবেগপ্রবণ হিসেবে ধরা হয় ভারতীয় ক্রিকেট সমর্থকদেরই। দেশের মাটি তো বটেই, বিদেশের মাটিতেও যেখানেই খেলা হোক না কেন, টিম ইন্ডিয়ার (Team India) ম্যাচ থাকলে স্টেডিয়ামে উপস্থিত থাকবেনই ভারতীয় সমর্থকরা। ইংল্যান্ড (England) সিরিজেও দর্শকাসন থেকে প্রচুর সমর্থন পেয়েছেন বিরাট কোহলিরা। কিন্তু ওভাল টেস্টে ভারতীয় সমর্থকদের একাংশের কীর্তিতেই প্রচণ্ড ক্ষুব্ধ সুনীল গাভাসকর।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ধারাভাষ্যকারের দায়িত্ব সামলাচ্ছেন সুনীল গাভাসকর। ওভাল টেস্টেও ধারাভাষ্য দিচ্ছিলেন তিনি। তখনই ভারতীয় সমর্থকদের একাংশের ওই কাজ চোখে পড়ে তাঁর। আর তাতেই চটে যান গাভাসকর। কিন্তু কী এমন করেছেন ভারতীয় সমর্থকরা? দেশের জাতীয় পতাকায় কিছু লিখলে তা দেশকেই অসম্মান করা হয়। নিয়ম অনুযায়ী, পতাকার ওপরে কোনওভাবেই কিছু লেখা উচিত নয়। তা সম্পূর্ণ অবমাননাকর হিসাবে গণ্য করা হয়। এবং তা রীতিমত শাস্তিযোগ্য অপরাধ। তবে আইন অনুযায়ী, সংশ্লিস্ট ভারতীয় সমর্থকদের শাস্তি দেওয়া সম্ভব নয়। কারণ ঘটনাটি ইংল্যান্ডের মাটিতে ঘটেছে। কিন্তু এই ঘটনাটি নিয়েই সরব হন গাভাসকর।

[আরও পড়ুন: কোভিডবিধি ভেঙে অনুষ্ঠানে যোগদান! কোহলি-শাস্ত্রীর উপর বেজায় ক্ষুব্ধ BCCI]

এরপরই তিনি ঘটনার কথা উল্লেখ করে কমেন্ট্রি করার মাঝেই সটান বলে দেন, “কেউ যত বড়ই ভারতীয় দলের সমর্থক হোক না কেন, কোনওভাবেই জাতীয় পতাকার অবমাননা করতে পারেন না। জাতীয় পতাকা সঠিকভাবে ব্যবহারবিধি শেখা উচিত তাঁদের।”

এদিকে, এর পাশাপাশি শার্দূল ঠাকুরের প্রশংসা করে সানি সম্প্রচারকারী চ্যানেলে বলে দিয়েছেন, “এই মুহূর্তে শার্দূল যা-ই স্পর্শ করছে, সেটাই সোনা হয়ে যাচ্ছে। ওঁর বেশ কিছু শট, ওই দুর্ধর্ষ ছক্কা, স্ট্রেট ড্রাইভ মনে রাখার মতো। মন ভরিয়ে দিয়েছে। আর সবথেকে যে বিষয়টা নজর কেড়েছে তা হল ওঁর আত্মবিশ্বাস।” 

[আরও পড়ুন: হাসপাতালে ভরতি পেলে, করা হল অস্ত্রোপচারও, কেমন আছেন ফুটবল সম্রাট?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে