২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএল শুরুর আগে ধোনিকে ‌বিশেষ উপহার দিল চেন্নাই শিবির, জানেন কী?‌

Published by: Abhisek Rakshit |    Posted: September 18, 2020 2:31 pm|    Updated: September 18, 2020 5:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই শুরু হতে চলেছে এবারের IPL। প্রথম ম্যাচেই মুখোমুখি দুই হেভিওয়েট প্রতিপক্ষ। মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংস এবং রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। তার আগে ধোনিকে বিশেষ সম্মান জানাল CSK।

[আরও পড়ুন:‌ শুরুতেই ধাক্কা নাইটদের! আইপিএলের প্রথম ম্যাচে অনিশ্চিত মর্গ্যান, কামিন্স, টম ব্যান্টন]

ম্যাচ গড়াপেটায় দু’‌বছরের নির্বাসন বাদ দিলে আইপিএলের প্রতি মরশুমেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়কত্ব করেছেন ধোনি। সবমিলিয়ে দশটি মরশুম। আর সেকথা মাথায় রেখেই ক্যাপ্টেন কুলকে এবার ‘‌সোনার হেলমেট’‌ উপহার দিল টিম ম্যানেজমেন্ট। বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে ধোনির হাতে এই পুরস্কার তুলে দেন কোচ স্টিফেন ফ্লেমিং এবং ফিল্ডিং কোচ রাজীব কুমার। ধোনি ছাড়াও পুরস্কার পেয়েছেন শেন ওয়াটসন, রবীন্দ্র জাদেজাও।

এদিকে জানা গিয়েছে, করোনা (Covid-19) সংক্রমণের কথা মাথায় রেখে একটি নয়, দু’‌টি বাসে করে টিম হোটেল থেকে স্টেডিয়ামে যাবে সমস্ত দলগুলো। ওই দু’‌টি বাসে ১৭ জন খেলোয়াড়, ১২ জন সাপোর্ট স্টাফ, দু’‌জন ওয়েটার এবং দু’‌জন লজিস্টিকাল পার্সোনেল ছাড়া আরও কারওর ওঠার অনুমতি নেই। জৈব সুরক্ষা বলয়ের বাইরে থেকে কেউ এসে কোনও দলের সঙ্গে যুক্ত হতে পারবে না। এমনটাই নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ছ’‌দিন পরপর প্রত্যেকের করোনা পরীক্ষা করতেও বলা হয়েছে।

[আরও পড়ুন:‌ আইপিএলে করোনা যোদ্ধাদের লড়াইকে অভিনব সম্মান জানাবে কোহলির আরসিবি]

এদিকে সম্প্রতি প্রকাশ্যে এসেছে আইপিএলের সব দলের অধিনায়কদের বেতন।  তালিকায় সবার উপরে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। আইপিএলে আরসিবির অধিনায়ক তিনি। পাচ্ছেন ১৭ কোটি টাকা। এরপর দ্বিতীয় স্থানে রয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর স্যালারি ক্যাপ ১৫ কোটি টাকা। এরপর তৃতীয় স্থানে ধোনি। তিনিও ১৫ কোটি টাকা পাচ্ছেন। এরপর একে একে রয়েছেন স্টিভ স্মিথ (‌১২ কোটি)‌, ডেভিড ওয়ার্নার (‌১২ কোটি), কেএল রাহুল‌ (‌১১ কোটি), দীনেশ কার্তিক (‌৭.‌৪ কোটি) এবং‌‌ শ্রেয়স আয়ার (‌৭.‌৫ কোটি)।‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement