২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হতাশ করলেন ভারতীয় ব্যাটসম্যানরা, দুর্বল ওয়েস্ট ইন্ডিজের কাছে কষ্টার্জিত জয় কোহলিদের

Published by: Sulaya Singha |    Posted: August 3, 2019 11:14 pm|    Updated: August 3, 2019 11:20 pm

Team India beats West Indies in the 1st T-20 match

ওয়েস্ট ইন্ডিজ: ৯৫/৯ (পুরান-২০, পোলার্ড-৪৫)
ভারত: ৯৮/৬ (রোহিত-২৪, কোহলি-১৯)
৪ উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল নারিনের পরপর দুটো ডেলিভারিতে প্যাভিলিয়নে ফিরলেন রোহিত শর্মা আর ঋষভ পন্থ। প্রথমজনের সংগ্রহ ২৪ রান আর দ্বিতীয়জনের ঝুলি শূন্য। শুধুমাত্র সেই মুহূর্তেই ভারতীয় সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছিল। তবে ততটুকুই। আরও তিনটি উইকেট পড়লেও শনিবার ফ্লোরিডার বাইশ গজে আর কোনও অঘটন ঘটেনি। বিশ্বকাপে ব্যর্থতার হতাশা কাটিয়ে ক্যারিবিয়ান সফর জয় দিয়েই শুরু করল টিম ইন্ডিয়া। তবে যেভাবে জয় এল, তা খানিকটা চিন্তাতেই রাখবে কোহলি অ্যান্ড কোংকে।

[আরও পড়ুন: কোহলিকে নিয়ে মশকরা, নেটিজেনদের রোষের মুখে কিউয়ি তারকা]

একদিকে, ভারতীয় দলের কোচ ও সাপোর্ট স্টাফদের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা, অন্যদিকে বিরাট কোহলি-রোহিত শর্মা অন্তর্দ্বন্দ্বের গুঞ্জন। ভারতীয় শিবিরের এমন পরিস্থিতির মধ্যেই তরুণদের সঙ্গী করে লড়াইয়ে নেমেছিলেন কোহলি। কে এল রাহুল, কুলদীপরা রইলেন প্রথম একাদশের বাইরেই। বেছে নেওয়া হয় নভদীপ সাইনি, খালিল আহমেদ, ওয়াশিংটন সুন্দরদের। আর ভারতীয় বোলাররা এদিন যা পারফর্ম করলেন, তাতে বোলিং কোচ ভরত অরুণের চাকরি থেকে যাওয়ার সম্ভাবনাই ফের উজ্জ্বল হল। টি-টোয়েন্টিতে যে কোনও সময় অটঘন ঘটাতে পারা দলকে মাত্র ৯৫ রানেই আটকে দিলেন বোলাররা। একাই তিনটি উইকেট তুলে নিলেন সাইনি। দুটি উইকেট পেলেন ভুবনেশ্বর কুমার। কিন্তু আরও একবার চূড়ান্ত হতাশ করলেন ভারতীয় ব্যাটসম্যানরা। ঠিক যেমনটা হয়েছিল বিশ্বকাপের সেমিফাইনালে।

India

স্কোরবোর্ডে মাত্র ৯৫ রান। ম্যাচ জয়ের জন্য যা কখনওই যথেষ্ট নয়। এমন পরিস্থিতিতে ঘুরে দাঁড়ানোর একটাই অস্ত্র, দুর্দান্ত বোলিং। আর সেটাই করার চেষ্টা করল ক্যারিবিয়ান দল। কটরেল, নারিন ও কিমো পল দুটি করে উইকেট নিয়ে নাড়িয়ে দেন ভারতীয় টপ-অর্ডার। টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে ন’নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কিন্তু একপেশে জয় পেলেন না কোহলিরা। ৯৬ রান তুলতে ছয়-ছ’টা উইকেট খোয়াতে হল। যেখানে রান রেটের কোনও তাড়া ছিল না, সেখানে খারাপ শট মারতে গিয়ে আউট হলেন রোহিত। হতাশ করলেন পন্থও। এবার হয়তো ব্যাটিং অর্ডার নিয়ে ভাবার সত্যিই সময় এসেছে। দিনের শেষে স্বস্তি একটাই। ড্রেসিংরুমের অন্দরের ডামাডোলের মধ্যেও কাঙ্খিত জয় পেল টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: বিতর্কিত মন্তব্যের জের, আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাস সাসপেন্ড মেসি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে