BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

India vs England: পূর্ণ শক্তির ইংল্যান্ডকে হারাতে প্রস্তুত কোহলি, কেমন থাকবে লিডসের আকাশ?

Published by: Sulaya Singha |    Posted: August 25, 2021 11:58 am|    Updated: August 25, 2021 11:58 am

Team India to face England in 3rd test at Headingley | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্ধেক শক্তির শুধু নয়, বরং ব্রিটিশভূমে মাটিতে পূর্ণ শক্তির ইংল্যান্ডকেও হারানোর ক্ষমতা রাখে ভারত (Team India)। লিডসে তৃতীয় টেস্ট শুরুর চব্বিশ ঘণ্টা আগে এমন হুঙ্কারই দিয়ে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)।

টেস্ট সিরিজ যত এগোচ্ছে, তত দুর্বল হয়ে পড়ছে ইংল্যান্ড। চোট পেয়ে একের পর এক ক্রিকেটার ছিটকে যাচ্ছেন। চোটের কারণে প্রথম দু’টো টেস্টে জোফ্রা আর্চার এবং ক্রিস ওকসকে পায়নি ইংল্যান্ড। মানসিক অবসাদের কারণে অলরাউন্ডার বেন স্টোকস এমনিই খেলছেন না। তার উপর বুধবার থেকে শুরু হতে চলা তৃতীয় টেস্টে খেলতে পারবেন না ইংরেজ পেসার মার্ক উডও।

ভারত অধিনায়ককে জিজ্ঞাসা করা হয়, ইংল্যান্ডকে (India vs England) চরম আঘাত করার এটাই শ্রেষ্ঠ সময় কি না। পুরোপুরি ধ্বংস করে দেওয়ার এটাই মুহূর্ত কি না। প্রশ্ন শুনে রেগেই যান কোহলি। আসলে প্রশ্নটা দুর্বল ইংল্যান্ডের প্রেক্ষিতে করা হয়েছিল। যা শুনে কোহলি বলেন, “বিপক্ষের শক্তি কতটা, তার উপর কি নির্ভর করে কিছু? মনে রাখবেন, পূর্ণ শক্তির টিমকেও আমরা তাদের দেশে হারাতে পারি। বিপক্ষ কবে দুর্বল হবে, তার অপেক্ষা আমরা করি না। আর আমার মতে, তাই এ ধরনের প্রশ্ন করাই উচিত নয়। বিশেষ করে গত কয়েক বছর ধরে যে ধরনের ক্রিকেট আমরা খেলছি, তার পর। আবারও বলছি, বিপক্ষ কবে দুর্বল হবে, তার জন্য অপেক্ষা করে বসে থাকি না আমরা। ওভাবে আমরা ক্রিকেট খেলি না।”

[আরও পড়ুন: IPL 14: ছক্কা হাঁকিয়ে বলই হারিয়ে ফেললেন MS Dhoni, ঝোপে নিজেই গেলেন খুঁজতে, তারপর…]

তবে কোহলি ইঙ্গিত দিয়েছেন যে, লিডস টেস্টে টিমের কম্বিনেশন পালটানোর কোনও সম্ভাবনা নেই। অর্থাৎ, অধিনায়কের কথা ধরলে, লিডসেও রবিচন্দ্রন অশ্বিনের নামার সম্ভাবনা কম। তাই বলে, অশ্বিনের প্রত্যাবর্তনের সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেননি কোহলি। “এটা ঘটনা যে, জয়ী কম্বিনেশন আমরা ভাতে চাইব না। একমাত্র কেউ চোট পেলে ভাঙতে হত, কিন্তু সে সব কিছু হয়নি,” বলেন কোহলি। সঙ্গে যোগ করেছেন, “তবে অশ্বিন নিয়ে আমরা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। আসলে হেডিংলে (Headingley) পিচ দেখে আমরা অবাকই হয়েছি। যতটা ঘাস থাকবে ভেবেছিলাম, ততটা নেই। তাই সব কিছু সম্ভব। দেখি পিচ শেষ পর্যন্ত কেমন থাকে?”

এদিকে, বৃষ্টির কারণে বারবার বিঘ্নিত হয়েছে টেস্ট সিরিজ। তাই আবহাওয়া কেমন থাকে, সেটা প্রতিবারই চিন্তার বিষয় হয়ে দাঁড়ায় ক্রিকেটারদের কাছে। হাওয়া অফিস জানাচ্ছে, বুধবার আকাশ মেঘলা থাকবে। তবে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। অর্থাৎ নির্ধারিত সময়েই শুরু হবে তৃতীয় টেস্ট।

[আরও পড়ুন: AFC Cup: উইলিয়ামসের গোলেই বাজিমাত, বসুন্ধরার সঙ্গে ড্র করে নকআউটে ATK Mohun Bagan]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে