BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অস্ট্রেলিয়ায় ফিরবে ১৯৯২ বিশ্বকাপের স্মৃতি, হুবহু একই জার্সি গায়ে নামবেন ধাওয়ানরা

Published by: Sulaya Singha |    Posted: November 24, 2020 7:16 pm|    Updated: November 24, 2020 7:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে টিম ইন্ডিয়া যখন করোনা পরবর্তী ক্রিকেটের সূচনা করবে, তখন ক্রিকেটপ্রেমীদের মনে পড়ে যেতে পারে ১৯৯২ বিশ্বকাপের কথা। কারণ বিরাট কোহলিদের নতুন জার্সিটির সঙ্গে অনেকখানি মিল রয়েছে সেই বিশ্বকাপের জার্সির।

২৭ নভেম্বর অ্যাডিলেডে অজি বাহিনীর বিরুদ্ধে প্রথম ওয়ানডে ভারতীয় দলের। আইপিএল সেরে আমিরশাহী থেকে সোজা অস্ট্রেলিয়া পৌঁছেই কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন ক্রিকেটাররা। তবে তার মধ্যেই চলছে সিরিজের প্রস্তুতি। কখনও নেটে তো কখনও জিমে ঘাম ঝড়াচ্ছেন তাঁরা। আর তার মধ্যেই সামনে এল টিম ইন্ডিয়ার নতুন জার্সির ডিজাইন। সৌজন্যে শিখর ধাওয়ান। তিনিই একটি ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। আর সেখানেই একঝলক দেখা মিলেছে টিম ইন্ডিয়ার নয়া জার্সির। ছবি পোস্ট করে ধাওয়ান লিখেছেন, “নতুন জার্সি। নয়া মোটিভেশন। লড়াইয়ে নামতে প্রস্তুত।”

[আরও পড়ুন: আইসিসির দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে কোহলি, তালিকায় আর কোন ভারতীয়?]

১৯৯২ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে বিশ্বকাপে যে জার্সিটি গায়ে চাপিয়েছিলেন শচীন তেণ্ডুলকর, অজয় জাদেজারা, প্রায় সেরকমই দেখতে এটি। জার্সির নীল রং থেকে কাঁধের কাছে আকাশী-সবুজ-লাল-সাদা স্ট্রাইপও একইরকম। তবে নয়া জার্সিজুড়ে অনেক বেশি পরিমাণে রয়েছে স্পনসরদের নাম। বিসিসিআইয়ের সঙ্গে সদ্য চুক্তিবদ্ধ হওয়া নয়া কিট স্পনসর MPL স্পোর্টসের লোগোও জায়গা পেয়েছে জার্সিতে। ধাওয়ানের গায়ের জার্সি ক্রিকেটপ্রেমীদের মনে করিয়ে দিচ্ছে সেই অতীত স্মৃতিই। নেটিজেনদের অনেকে আবার শচীনদের পুরনো সেই জার্সির ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। সেবার দলের পারফরম্যান্স ভাল না হলেও জার্সিটি সুপারহিট হয়েছিল। এবার বিরাটদের গায়ে উঠছে সেই জার্সি।

[আরও পড়ুন: ডার্বির আগে এটিকে মোহনবাগান শিবিরে জোর ধাক্কা, আইএসএল থেকে ছিটকে গেলেন সুসাইরাজ]

এর আগে ২০১৮-১৯-এ ভারত সফরে অস্ট্রেলিয়া দলকেও ১৯৮৫ বিশ্বকাপের জার্সি গায়ে দেখা গিয়েছিল। চলতি বছর আবার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ১৯৯৯ বিশ্বকাপের ডিজাইনার জার্সিই গায়ে চাপিয়েছিল। এবার সেই ট্রেন্ডে গা ভাসাল ভারত। করোনা আবহে তাজা হল অতীত স্মৃতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement