৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির দূষণ নাকি ক্রিকেট! রবিবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মূল লড়াই সম্ভবত এটাই। দিল্লির বাতাসের যা পরিস্থিতি তাতে নিঃশ্বাস নেওয়ায় দুষ্কর। তার উপর আজ সকালের বৃষ্টিতে পরিস্থিতি আরও খারাপ করে দিয়েছে। এর মধ্যে আদৌ কীভাবে ম্যাচ আয়োজন সম্ভব, সেসব নিয়ে সংশয় অব্যাহত। খেলা চলাকালীন যে ক্রিকেটারদের সমস্যা হবে না, তা এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এর মধ্যেই অবশ্য চলছে যাবতীয় ক্রিকেটীয় অঙ্ক কষা।


সব ঠিক থাকলে বিষাক্ত বাতাসেই ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আয়োজিত হবে দিল্লিতে। আর সেটি হলেই এক অনবদ্য রেকর্ডের মালিক হবেন টিম ইন্ডিয়ার দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা। আজই ভারতের হয়ে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার হয়ে যেতে পরেন রোহিত। ২০০৭ সালে অভিষেকের পর দেশের হয়ে মোট ৯৮টি টি-টোয়েন্টি খেলেছেন রোহিত। ধোনিও খেলেছেন ৯৮টি ম্যাচ। আজই রোহিত টপকে যাবেন মাহিকে। গোটা বিশ্বের নিরিখে, সবচেয়ে বেশি ম্যাচ খেলা ক্রিকেটারদের তালিকায় রোহিত থাকবেন তৃতীয় স্থানে।

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটের নয়া সেনসেশন! বিস্ময় বালকের বলে আউট রোহিত-ধাওয়ান]

একই সঙ্গে ‘হিটম্যান’ ফের বিরাট কোহলিকে টপকে সর্বোচ্চ রানের মালিক হয়ে যেতে পারেন। টি-টোয়েন্টিতে বিরাটের মোট রান ২ হাজার ৪৫০। রোহিত দাঁড়িয়ে ২ হাজার ৪৪৩ রানে। মাত্র ৮ রান করলেই তিনি টপকে যাবেন কোহলিকে।

[আরও পড়ুন: অনুষ্কাকে নিয়ে বিতর্কিত মন্তব্য, ফারুখ ইঞ্জিনিয়ারকে পালটা নির্বাচক প্রধানের]

এদিকে, রবিবারই অভিষেক হতে পারে মুম্বই অলরাউন্ডার শিবম দুবের। ভারতের অস্থায়ী অধিনায়ক রোহিত শর্মার কথাবার্তা থেকে তো তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে নামার আগে তিন জুনিয়র ক্রিকেটারের তীব্র প্রশংসা করে যান রোহিত। শিবম দুবে, ঋষভ পন্থ, এবং কেরলের সঞ্জু স্যামসন। এঁদের মধ‌্যে ঋষভ পন্থকে যে আরও সুযোগ রোহিত দিতে চান, বলে দিলেন। সঙ্গে যোগ করেছেন যে, বাকি দু’জনের মধ‌্যে একজনকে দেখা যাবে রবিবার। যার পর বলাবলি শুরু হয়েছে, বিস্ফোরক অলরাউন্ডার শিবম দুবের কি তা হলে অভিষেক হতে চলেছে? ‘‘দেখি। আমরা এখন সব কিছু খতিয়ে দেখব। আগামীকাল মাঠে নামার আগেও সব দিক বিচার করব। সঞ্জু আর দুবে দু’জনেই টিমে ঢোকার দৌড়ে আছে। এদের মধ‌্যে একজন অবশ‌্যই খেলবে। তবে দরজা সবার জন‌্যই খোলা,’’ শনিবার ফিরোজ শাহ কোটলায় সাংবাদিক সম্মেলন করতে বসে বলে দেন রোহিত। সঙ্গে পরিষ্কার করে দিচ্ছেন, তরুণ ঋষভকে সমর্থন করার জায়গা থেকে তিনি সরে আসবেন না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং