১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘প্রয়োজনে আইসিসির কাছে নালিশ করুন’, পিচ বিতর্কে পালটা মন্তব্য রোহিতের

Published by: Abhisek Rakshit |    Posted: February 22, 2021 1:01 pm|    Updated: February 22, 2021 1:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলছে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। ৪৮ ঘণ্টার মধ্যেই মোতেরায় (Motera) শুরু হবে তৃতীয় টেস্ট। তার আগে পিচ নিয়ে চলা চর্চার মধ্যে এবার মুখ খুললেন রোহিত শর্মা (Rohit Sharma)। এক হাত নিলেন সমালোচকদের।

বিসিসিআইয়ের পক্ষ থেকে টুইট করা একটি ভিডিওতে রোহিতকে বলতে শোনা গিয়েছে, “দু’দলের জন্যই পিচ সমান ছিল। জানি না, এই নিয়ে কেন এত কথা হচ্ছে। বহু বছর ধরেই ভারতে এরকমভাবেই পিচ তৈরি হচ্ছে। আমার মনে হয় না এজন্য কোনও বদল আনা জরুরি।” এর সঙ্গেই তিনি যোগ করেন, “প্রত্যেক দলই হোম অ্যাডভান্টেজ নিয়ে থাকে। আমরা যখন বিদেশ সফরে যাই, সেখানেও আমাদের একই জিনিসের সম্মুখীন হতে হয়। আমরা তাহলে কেন অন্যকে নিয়ে ভাবব। যেটা আমাদের পছন্দ হবে, প্রয়োজন হবে, আমরা সেটাই করব। তাহলে এই হোম বা অ্যাওয়ে অ্যাডভান্টেজ ছাড়াই ক্রিকেট খেলতে হবে। সেরকম হলে আইসিসিকে গিয়ে পিচ সংক্রান্ত নতুন নিয়ম তৈরি করতে বলুন।”

 

[আরও পড়ুন: স্পিনার না পেসার? মোতেরায় কারা সাহায্য পাবে? ইংল্যান্ডকে ধন্দে রাখছে টিম ইন্ডিয়া]

এদিকে, টি-২০ দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের দলের সঙ্গে যোগদানের সময়সীমাও বেঁধে দেওয়া হল বোর্ডের তরফ থেকে। শিখর ধাওয়ান, ভুবনেশ্বর-সহ অন্যান্য ক্রিকেটারদের পাশাপাশি সদ্য ডাক পাওয়া সূর্যকুমার যাদব, রাহুল তেওটিয়াদেরও আগামী ১ মার্চ দলের সঙ্গে আহমেদাবাদে যোগ দিতে হবে।

বর্তমানে অধিকাংশ খেলোয়াড়ই দেশের পাঁচটি ভেন্যুতে বিজয় হাজারে ট্রফিতে খেলছেন। সেখানেই বায়ো বাবলের মধ্যে রয়েছেন ক্রিকেটাররা। সেখান থেকেই তাঁরা ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন। এই প্রসঙ্গে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক আধিকারিক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “১ তারিখ আহমেদাবাদে দলের সঙ্গে যোগ দেবেন শিখর। আপাতত ক্রিকেটারদের ২-৩টি ম্যাচ খেলতে অনুমতি দেওয়া হয়েছে। তারপরই কোভিড প্রোটোকল মেনে তাঁরা ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন।” তবে প্রত্যেকেরই আলাদা করে করোনা টেস্ট হবে। তারপরই তাঁরা বাকি ক্রিকেটারদের সঙ্গে মিশতে পারবেন।

[আরও পড়ুন: T-20 বিশ্বকাপ: ভিসার ব্যাপারে লিখিত আশ্বাস দিতে হবে ভারতকে, ‘হুঁশিয়ারি’ পাকিস্তানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement