BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

India vs County Select XI: প্র্যাকটিস ম্যাচে দুরন্ত সেঞ্চুরি রাহুলের, কেন খেললেন না Virat ও Rahane?

Published by: Sulaya Singha |    Posted: July 21, 2021 9:08 am|    Updated: July 21, 2021 9:16 am

This is why Team India skipper Virat Kohli, deputy Ajinkya Rahane did not play warm-up match | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু হতে বাকি আর দিন পনেরো। কিন্তু তার আগে একমাত্র প্র্যাকটিস ম্যাচে খেললেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং টেস্ট টিমের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। এবং কাউন্টি সিলেক্ট একাদশের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচে একটা ইতিহাসও হল। কাউন্টি টিমের হয়ে ভারতের বিরুদ্ধে নামলেন ভারতীয় পেসার আভেশ খান! দু’পক্ষই সম্মত হওয়ার পর এ হেন সিদ্ধান্ত নেওয়া হয়। আসলে আভেশকে যথেষ্ট ম্যাচ প্র্যাকটিস দেওয়াই উদ্দেশ্য।

সাতাশি সালে পাকিস্তান সফরে চোদ্দো বছরের শচীন তেণ্ডুলকর ইমরান খানের পাকিস্তান টিমের রিজার্ভ ফিল্ডার হিসেবে খেলেছিলেন। ভারতের বিরুদ্ধে সেই ম্যাচটা ছিল ব্রেবোর্নে। তার এত দিন পর কোনও ভারতীয় ক্রিকেটার বিপক্ষ টিমের হয়ে প্র্যাকটিস মাচে নামলেন।

নেতা কোহলি (Virat Kohli) ও ডেপুটি রাহানের অনুপস্থিতিতে মঙ্গলবার রোহিত শর্মার অধিনায়কত্বেই খেলল ভারত (Team India)। খেললেন না টিমের দুই সিনিয়র বোলার রবিচন্দ্রন অশ্বিন এবং মহম্মদ শামিও। অশ্বিন সম্প্রতি সারের হয়ে কাউন্টি ক্রিকেটে আটান্ন ওভার বল করে এসেছেন। মাচে সাত উইকেট নিয়ে তীব্র শোরগোলও ফেলে দিয়েছিলেন। কিন্তু কোহলিরা খেললেন না কেন? জানা গিয়েছে, কোহলি ও রাহানের সামান্য চোট রয়েছে। বিরাটের পিঠে যন্ত্রণা আর রাহানের হ্যামস্ট্রিং সামান্য ফুলেছে। যদিও সিরিয়াস কিছু নয়। তবে শামি ও অশ্বিনকে বিশ্রামই দেওয়া হয়েছিল প্রথমদিন।

[আরও পড়ুন: চাহারের অনবদ্য লড়াই, শ্রীলঙ্কার নিশ্চিত জয় ছিনিয়ে সিরিজ জিতল দ্রাবিড়ের ভারত]

কাউন্টি সিলেক্ট একাদশের (County Select XI) বিরুদ্ধে দেখার ছিল মায়াঙ্ক আগরওয়ালকে। নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত পাবে না শুভমান গিলকে। চোটের কারণে তিনি ছিটকে গিয়েছেন। মোটামুটি ঠিক হয়েই আছে, নটিংহ্যামে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু রোহিত-মায়াঙ্ক জুটি ক্লিক করল না। মাত্র ৯ রান করে আউট হয়ে যান রোহিত। মায়াঙ্ক ২৮ রান করার পর লিন্ডন জেমসের বলে বোল্ড হয়ে গেলেন। টিমকে একা টানলেন কেএল রাহুল। ১৫ তম ফার্স্ট-ক্লাস সেঞ্চুরি করে (১০১) টেস্টে সুযোগ পাওয়ার রাস্তা প্রশস্ত করলেন। ভাল খেললেন রবীন্দ্র জাদেজাও (৭৫)। তবে করোনা থেকে সেরে উঠলেও এখনও কোয়ারেন্টাইনে থাকায় খেলেননি ঋষভ পন্থ। আর কোভিড পজিটিভের সংস্পর্শে আসায় আইসোলেশনে রয়েছেন ঋদ্ধিমানও। প্রথম দিনে ৯ উইকেট খুইয়ে ভারতের সংগ্রহ ৩০৯।  

[আরও পড়ুন: বঙ্গ ক্রিকেটে খেলবেন খোদ মন্ত্রী! ‘দিদিই খেলা চালিয়ে যেতে বলেছিলেন’, জানালেন মনোজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement