১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

সিরিজ শুরুর আগে বাড়ছে দুশ্চিন্তা, করোনার কারণে এয়ারলিফ্ট করে সরানো হল অজি ক্রিকেটারদের

Published by: Sulaya Singha |    Posted: November 17, 2020 11:04 pm|    Updated: November 17, 2020 11:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাউথ অস্ট্রেলিয়ায় এতদিন করোনা নিয়ে বিশেষ চিন্তা ছিল না। কিন্তু সোমবার হঠাৎই বদলে যায় ছবিটা। ক্রিকেটারদের সংক্রমণ থেকে রক্ষা করতে চাই তড়িঘড়ি তাঁদের সেখান থেকে সরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। দেরি না করে মঙ্গলবারই টিম পেইন, ম্যাথিউ ওয়েড-সহ বেশ কয়েকজন অজি ক্রিকেটারকে এয়ারলিফ্ট করে অন্যত্র পাঠানো হল। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে তাঁদের জন্য একটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছিল।

সামনেই ভারতের বিরুদ্ধে সিরিজ। সেই দলের ক্রিকেটারদের পাশাপাশি অজি এ দল এবং বিগ ব্যাশে যোগ দিতে চলা অনেক ক্রিকেটারই ছিলেন সাউথ অস্ট্রেলিয়ায়। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট সূচি যাতে অপরিবর্তিত থাকে, তার জন্যই সংক্রমণ থেকে ক্রিকেটারদের সুরক্ষিত রাখার সবরকম ব্যবস্থা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সোমবারই করোনা পজিটিভ সংখ্যা বাড়ায় নয়া প্রোটোকল চালু হয়েছিল সাউথ অস্ট্রেলিয়ায়। মঙ্গলবার যদিও নম্বরটা কমে। তবে কোভিড কেসের আবির্ভাব ঘটতেই সীমান্ত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে সমস্ত হোটেলকে জানিয়ে দেওয়া হয়, আগত প্রত্যেককে দু’সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই কারণেই তড়িঘড়ি ওই স্থান থেকে ক্রিকেটারদের সরিয়ে আনা হল। ভারতের বিরুদ্ধে যাঁরা ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন, তাঁদের সিডনি পাঠিয়ে দেওয়া হয়। প্রত্যেককে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। হবে করোনা পরীক্ষাও।

[আরও পড়ুন: এটিকে-মোহনবাগানে এবার একাধিক অধিনায়ক, কেরালা ম্যাচের আগে কেন চিন্তিত কোচ হাবাস?]

এরইমধ্যে ভারত ও অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের ভেন্যু নিয়ে নতুন করে ধোঁয়াশা তৈরি হয়েছে? দু’দেশের ঐতিহাসিক সিরিজের প্রথম টেস্ট অ্যাডিলেডে হওয়ার কথা। কিন্তু কোভিড চাপে দিশেহারা ক্রিকেট অস্ট্রেলিয়া। সরকারিভাবে কিছু না জানালেও চাপ যে তাদের উপর বাড়ছে, তা অন্য রাজ্যের অ্যাসোসিয়েশনের কথায় বোঝা যাচ্ছে। সিডনির পর মঙ্গলবার মেলবোর্ন জানিয়ে দেয়, অ্যাডিলেডে প্রথম টেস্ট করতে না পারলে তারা তৈরি। মেলবোর্নেই প্রথম দু’টি টেস্ট করা যাবে। অ্যাডিলেডে প্রথম টেস্ট ১৭ ডিসেম্বর। মেলবোর্নে দ্বিতীয় টেস্ট ২৬ ডিসম্বর। কোভিড প্রকোপে অ্যাডিলেড টেস্ট বাতিল হলে বক্সিংডে টেস্টের আগে প্রথম টেস্টও আয়োজন করতে পারবে মেলবোর্ন। এ ব্যাপারে তাদের অসুবিধা হবে না। অ্যাডিলেডের অবস্থা খারাপ না হলে এই সব রাজ্য কেন টেস্ট ম্যাচ আয়োজন করতে ঝাঁপাবে? এটাই প্রশ্ন।

এদিকে অস্ট্রেলিয়া পৌঁছে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রয়েছেন বিরাট কোহলিরাও। এদিন একটি ছবি পোস্ট করে কোহলি জানান, কীভাবে কাটছে তাঁর কোয়ারেন্টাইন।

[আরও পড়ুন: ঘোষিত টিম ইন্ডিয়ার জার্সি স্পনসরের নাম, ফের শিকে ছিঁড়ল অনলাইন গেমিং সংস্থার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement