BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

এটিকে-মোহনবাগানে এবার একাধিক অধিনায়ক, কেরালা ম্যাচের আগে কেন চিন্তিত কোচ হাবাস?

Published by: Sulaya Singha |    Posted: November 17, 2020 3:02 pm|    Updated: November 17, 2020 3:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই এটিকে-মোহনবাগানের ক্যাপ্টেন হিসেবে উঠে এসেছিল প্রীতম কোটালের নাম। তবে নির্দিষ্ট কোনও ফুটবলারের কাঁধে নেতৃত্বের গুরুভার দিতে চান না কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। তাই এক নয়, এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan) শিবিরের জন্য পাঁচজন ফুটবলারের নাম ঘোষণা করলেন স্প্যানিশ কোচ। অধিনায়ক হিসেবে কাদের বেছে নিলেন তিনি?

আসন্ন আইএসএলে অধিয়ানক হিসেবে বিদেশিদের মধ্যে কোচের পছন্দ তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণ এবং স্প্যানিশ মিডিও এডু গার্সিয়া। এঁরা ছাড়া এটিকে-মোহনবাগানকে ঘুরিয়ে ফিরিয়ে নেতৃত্ব দেবেন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য, ডিফেন্ডার প্রীতম কোটাল এবং সন্দেশ ঝিঙ্গান। টুর্নামেন্ট চলাকালীন প্রয়োজন বুঝে রোটেশন পদ্ধতিতে অধিনায়ক বদলে ফেলা হবে। এতে কারও উপরও অতিরিক্ত চাপ পড়বে না বলেই মনে করছেন কোচ। আসলে খেতাব ধরে রাখতে টিম গেমেই জোর দিতে চান তিনি। প্রথম একাদশের পাশাপাশি সমান তালে তৈরি করছেন রিজার্ভ বেঞ্চকেও।

[আরও পড়ুন: ঘোষিত টিম ইন্ডিয়ার জার্সি স্পনসরের নাম, ফের শিকে ছিঁড়ল অনলাইন গেমিং সংস্থার]

আগামী শুক্রবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে আইএসএল (ISL 2020) অভিযান শুরু করতে চলেছে এটিকে-মোহনবাগান। তবে প্রতিপক্ষ নিয়ে খুব একটা ভাবতে রাজি নন হাবাস। বরং নিজেদের নিয়েই বেশি ভাবছেন তিনি। রবিবার থেকে প্রথম ম্যাচের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কোচের কথায়, “সত্যি বলতে কী, আমি যেরকম প্রস্তুতি চাইছিলাম, করোনা পরিস্থিতিতে তেমনটা হয়নি। মাঠে যতটা ট্রেনিংয়ের দরকার ছিল, ফুটবলাররা ততটা পারেনি। প্র্যাকটিস ম্যাচ খেলারও খুব একটা সুযোগ ছিল না। এই অবস্থায় কী হয় বলুন তো, ফুটবলারদের একটা চোট লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। আমি সেই ভয়টাই পাচ্ছি। তবে কোনওরকম অজুহাত দিচ্ছি না। কারণ প্রত্যেকটা দলের পরিস্থিতি একইরকম।”

টুর্নামেন্টের প্রথম প্রতিপক্ষ কেরালা নিয়ে হাবাসের বক্তব্য, “ওরা এবার নতুন কোচ নিয়ে এসেছে। ওদের টিমে ভাল ভাল ফুটবলারও রয়েছে। আর দুটো টিমের কাছেই এটা প্রথম ম্যাচ। তাই উভয়পক্ষের জন্যই সমান গুরুত্বপূর্ণ।” এই ম্যাচের পরই ডার্বি। তার গুরুত্ব কতখানি, ভাল বোঝেন হাবাস। তবে এখনই ডার্বি নিয়ে খুব একটা ভাবতে চাইছেন না। কেরালার বিরুদ্ধে জয় দিয়ে সূচনাই এখন একমাত্র লক্ষ্য।

[আরও পড়ুন: ক্লাব লাইসেন্সিংয়ের শর্তপূরণে ব্যর্থ ইস্টবেঙ্গল-সহ আইএসএলের ৫টি দল, কী পদক্ষেপ লাল-হলুদের?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement