১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

থিম সংয়ে ব্রাত্য কন্নড় ভাষা, আইপিএল শুরুর আগেই বিতর্কে কোহলির আরসিবি

Published by: Abhisek Rakshit |    Posted: September 18, 2020 5:47 pm|    Updated: September 18, 2020 5:47 pm

Usage of 'Hindi words' in RCB anthem triggers debate, fans clash on social media | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিতর্কে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। সদ্য প্রকাশিত হয়েছে দলের থিম সং। আর সেই নিয়েই দেখা দিয়েছে বিতর্ক। ওই থিম সংয়ে হিন্দি এবং ইংরেজি ভাষা ব্যবহার করা হলেও কন্নড় ভাষা ব্যবহার করা হয়নি কেন? এই নিয়েই প্রশ্ন তুলেছেন আরসিবির স্থানীয় সমর্থকরা।

[আরও পড়ুন:‌ ‌আইপিএল শুরুর আগে ধোনিকে ‌বিশেষ উপহার দিল চেন্নাই শিবির, জানেন কী?‌]

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা তারপরই শুরু হতে চলেছে এবারের IPL। প্রথম ম্যাচেই মুখোমুখি দুই হেভিওয়েট প্রতিপক্ষ। মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংস এবং রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই পরিস্থিতিতে শুক্রবার সকালেই নিজেদের টুইটার হ্যান্ডেলে থিম সং–টি পোস্ট করে আরসিবি। করোনা সংক্রমণের কারণে এবারের আইপিএল হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। তাই বিরাট কোহলিদের থিম সংয়েও র‌য়েছে ভক্তদের উদ্দেশে বার্তা। কিন্তু গানটিতে রয়েছে হিন্দি এবং ইংরেজি শব্দ। আর তাই নিয়েই দেখা দিয়েছে বিতর্ক। আরসিবির ভক্তদের বক্তব্য, চেন্নাই যদি তাঁদের থিম সংয়ে তামিল ভাষা ব্যবহার করতে পারে, তাহলে আরসিবি কেন কন্নড় ভাষা ব্যবহার করেনি। এরপরই একের পর এক নেটিজেন এই প্রশ্ন তুলতে শুরু করেছেন। আর সেটা নিয়েই দেখা দিয়েছে নয়া বিতর্ক। একজন তো গোটা গানের শব্দগুলোকে ভেঙে ভেঙে পোস্ট করে লেখেন, ‘‌গোটা দু’‌মিনিটের গানে কেবল দু’‌টি কন্নড় শব্দ।’‌ 

এদিকে, করোনা যোদ্ধাদের সম্মান জানাতে আইপিএলে নতুন জার্সি পরবে দিল্লি ক্যাপিটালসও। তাতে লেখা থাকবে, “Thank You COVID Warriors”। এর আগে আরসিবিও করোনা যোদ্ধাদের সম্মান জানাতে একই ধরনের পদক্ষেপ করেছিল।

[আরও পড়ুন:‌ ‌এবার আইপিএলের ধারাভাষ্যে অভিষেক হতে পারে হরভজনের, থাকছে আরও নতুন মুখ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে