২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

এবার আইপিএলের ধারাভাষ্যে অভিষেক হতে পারে হরভজনের, থাকছে আরও নতুন মুখ

Published by: Subhajit Mandal |    Posted: September 18, 2020 12:56 pm|    Updated: September 18, 2020 12:56 pm

An Images

স্টাফ রিপোর্টার: চেন্নাইয়ে সিএসকে ক্যাম্পে তিনি ছিলেন না। শোনা  গিয়েছিল, পরে তিনি আমিরশাহী যেতে পারেন। শেষমেশ হরভজন সিং ( Harbhajan Singh) নিজেই জানিয়ে দেন, ব্যক্তিগত কারণের জন্য এবার আইপিএল খেলবেন না। কিন্তু মাঠে না নামলে কি হবে, আইপিএল (IPL) ডাগআউটে তাঁকে দেখা যেতেই পারে। ক্রিকেটার হিসাবে নয়, ধারাভাষ্যকর হিসাবে। কমেন্ট্রি অবশ্য ভারতীয় অফস্পিনারের কাছে নতুন কিছু নয়। তবে আইপিএলে কমেন্ট্রি এই প্রথম। ব্রডকাস্টার (Star Sports) কর্তৃপক্ষ অবশ্য এখনই এটা নিয়ে সরকারিভাবে কিছু বলছেন না। তবে খবর নিয়ে জানা গেল, হরভজন কমেন্ট্রির সেটে দেখা যেতে পারে। মুম্বইয়ের স্টুডিও থেকে তিনি কমেন্ট্রি করতে পারেন।

স্টার স্পোর্টস মুম্বইয়ে এক পাঁচ তারা হোটেলে ব্রডকাস্টাররা প্রায় সাড়ে তিনশোটি ঘর নিয়ে নিয়েছে আগামী দু’মাসের জন্য। স্টুডিও থেকে বিভিন্ন ভাষায় কমেন্ট্রি হবে। তার জন্য আলাদা আলাদা টিম। শোনা গেল, আমিরশাহীতে যে রকম সেট আপ করা হয়েছে। ঠিক তেমনই সেট আপ হয়েছে মুম্বইয়েও।ইরফান পাঠান থেকে শুরু করে ব্রায়ান লারা, প্রত্যকে বায়ো বাবলে থাকছেন। প্রত্যেকেই কোয়ারেন্টাইনে ছিলেন। ক্রিকেটারদের যেমন এবারের আইপিএলে নতুন অভিজ্ঞতা হতে চলেছে, ধারাভাষ্যকরদের ক্ষেত্রেও তাই।প্রচুর বিধিনিষেধ থাকছে।

[আরও পড়ুন: আইপিএলে করোনা যোদ্ধাদের লড়াইকে অভিনব সম্মান জানাবে কোহলির আরসিবি]

সেগুলো এরকম:
১) কেউ বায়ো বাবলের বাইরে যেতে পারবেন না।
২) ক্রিকেটারদের যেমন কোয়ারেন্টাইন পর্বে কেউ কারও সঙ্গে দেখা করতে পারেননি, ধারাভাষ্যকরদের ক্ষেত্রেও ঠিক তাই।
৩) শুধু কোয়ারেন্টাইন পর্ব নয়, কমেন্ট্রির একটা টিম আর একটা টিমের সঙ্গে দেখা করতে পারবে না। প্রত্যেক টিমের জন্য আলাদা ফ্লোর বরাদ্দ থাকছে। কেউ নির্দিষ্ট জোনের বাইরে যেতে পারবেন না। অর্থাৎ একই স্টুডিওতে থাকলেও ইরফান পাঠান-ব্রেট লি’রা একে অপরের সঙ্গে দেখা করতে পারবেন না।
৪) একটা নির্দিষ্ট দূরত্ব মেনে বসতে হবে।

[আরও পড়ুন: আইপিএলে আর কারও নেই, এমনই অনন্য নজির গড়ার মুখে জাদেজা]

এবার কমেন্ট্রিতে অভিনব মুকুন্দদের মতো বেশ কিছু ক্রিকেটারদের দেখা যাবে, যাঁরা এখনও নিয়মিত খেলছেন। প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও (MSK Prasad) থাকছেন। তাঁর অবশ্য আইপিএলে কমেন্ট্রির অভিজ্ঞতা রয়েছে। ফোনে বলছিলেন, “আমি এর আগেও কমেন্ট্রি করেছি। তবে এবারের অভিজ্ঞতা একটু অন্যরকম হতে চলেছে। আমরা সবাই বায়ো বাবলে থাকছি। অনেক নিয়ম রয়েছে। আসলে সবটাই আমাদের সুরক্ষার কথা ভেবেই।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement