০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের জেরে ICC ক্রমতালিকায় আরও পিছোলেন কোহলি, উঠে এলেন রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: November 10, 2021 4:53 pm|    Updated: November 10, 2021 5:09 pm

Virat Kohli has dropped to 8th spot in ICC men's T20I rankings | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না টিম ইন্ডিয়ার সদ্যপ্রাক্তন টি২০ অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli)। তাঁর অধিনায়কত্বে এবারের টি২০ বিশ্বকাপে নেমে টিম ইন্ডিয়াকে ছিটকে যেতে হয়েছে সুপার-১২ রাউন্ডেই। ব্যাট হাতেও তেমন আহামরি কিছু পারফরম্যান্স করে দেখাতে পারেননি বিরাট। যার ফল এবার দেখা গেল আইসিসি টি২০ Ranking-এ। খারাপ পারফরম্যান্সের জেরে কোহলি নেমে গেলেন আরও ৩ ধাপ।

পাকিস্তানের বিরুদ্ধে অর্ধশতরান করার পর বিশ্বকাপে বিরাটের ব্যাট থেকে আর বড় ইনিংস আসেনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেট হওয়ার পরও তিনি ব্যর্থ হন। তারপর শেষ তিন ম্যাচে আর সেভাবে সুযোগ পাননি তিনি। ফলে টি২০ (ICC World T20 World Cup) ক্রমতালিকায় পিছিয়ে পড়লেন কোহলি। এক ধাক্কায় চার ধাপ নেমে এই মুহূর্তে ৮ নম্বরে টিম ইন্ডিয়ার সদ্যপ্রাক্তন টি২০ অধিনায়ক। তাঁর রেটিং পয়েন্ট ৬৯৮। এর আগে বিরাট ছিলেন চতুর্থ স্থানে।

Virat Kohli has dropped to 8th spot in ICC men's T20I rankings

[আরও পড়ুন: নিউজিল্যান্ড সিরিজে বাদ পড়েই ইঙ্গিতপূর্ণ পোস্ট সঞ্জু স্যামসনের, বিচার চেয়ে সরব নেটদুনিয়া]

ক্রমতালিকায় বিরাটের অবনতি হলেও উন্নতি হয়েছে লোকেশ রাহুলের। প্রথম দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেভাবে সফল না হলেও শেষ তিন ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। যার ফলে একলাফে ৩ ধাপ লাফিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছেন রাহুল। তাঁর রেটিং পয়েন্ট ৭২৭। এই দুই ব্যাটার ছাড়া ভারতের আর কোনও তারকা টি২০ ক্রমতালিকায় প্রথম দশে নেই। বোলার এবং অলরাউন্ডারদের ক্রমতালিকায় ভারতের অবস্থা আরও খারাপ। এই দুই ক্ষেত্রেই টিম ইন্ডিয়ার কোনও তারকা প্রথম দশে পর্যন্ত নেই।

[আরও পড়ুন: বিশ্বকাপের সৌজন্য হারানো সম্মান ফিরে পাচ্ছেন বাবররা, বাতিল পাক সফরে রাজি ইংল্যান্ড]

আইসিসি (ICC) ব্যাটারদের ক্রমতালিকায় অনেকটাই উপরে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার মারক্রাম। ষষ্ঠ স্থান থেকে তিনি উঠে এসেছেন তৃতীয় স্থানে। ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে এখনও বাবর আজম। দ্বিতীয় স্থানে ডেভিড মালান। অলরাউন্ডার এবং বোলার দুই ক্রমতালিকাতেই শীর্ষস্থানে রয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্কা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে