BREAKING NEWS

৭ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ২৩ নভেম্বর ২০২০ 

Advertisement

অস্ট্রেলিয়া সফরের মাঝপথেই দেশে ফিরবেন বিরাট, খেলবেন না দুটি টেস্ট, ইঙ্গিত বোর্ডের

Published by: Biswadip Dey |    Posted: November 8, 2020 2:49 pm|    Updated: November 8, 2020 2:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছে ভারত। আসন্ন অস্ট্রেলিয়া সফরে চারটি টেস্ট খেলবে টিম কোহলি। আগামী ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে দিন-রাতের টেস্ট দিয়ে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শুরু হয়ে যাবে। অথচ স্বয়ং অধিনায়কই  হয়তো সব টেস্টে খেলবেন না। সিরিজের শেষ দু’টো টেস্টে অনুপস্থিত থাকতে পারেন বিরাট কোহলি (Virat Kohli)।

কিন্তু কেন? আসলে আগামী জানুয়ারিতে সন্তানের পিতা হবেন কোহলি। যে কারণে সেই সময় দেশে ফিরে আসতে পারেন তিনি। কোহলির তরফে অবশ্য এখনও সরকারি ভাবে কিছু বলা হয়নি। কিন্তু শেষ দু’টো টেস্টে তাঁর না খেলার একটা সম্ভাবনা আছে, ভারতীয় বোর্ড থেকে এমনই ইঙ্গিত মিলেছে। বোর্ড জানিয়েছে, তারা সব সময় ক্রিকেটারদের পরিবারকে অগ্রাধিকার দিতে চায়। কোহলি যদি চান দেশে ফিরে আসতে, তা হলে কোনও অসুবিধা নেই। সেক্ষেত্রে সিরিজের শেষ দু’টো টেস্টে তিনি খেলতে পারবেন না। যা ঘটলে কেএল রাহুলের টেস্ট টিমে ঢুকে পড়া অনেক সহজ হয়ে যাবে।

[আরও পড়ুন: এবারও অধরা ট্রফি, দুর্দান্ত হায়দরাবাদের কাছে হেরে ছিটকে গেল বিরাটের আরসিবি]

পরিস্থিতি সুস্থ-স্বাভাবিক থাকলে তাহলে কোহলি হয়তো একটা টেস্ট খেলতেন না। সন্তানকে দেখে ফের ফিরে যেতেন শেষ টেস্ট খেলতে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সেটা সম্ভব নয়। অতিমারীর পৃথিবীতে বদলে গিয়েছে নিয়মকানুন। এখন চোদ্দো দিনের নিভৃতাবাসের ব্যাপার আছে। অতএব, ভারত অধিনায়ক যদি দেশে ফিরে আসেন, তা হলে সিরিজের শেষ দু’টো টেস্টই খেলা হবে না তাঁর। প্রসঙ্গত, কোহলির ক্ষেত্রে শুধু নয়। অতীতেও ভারতীয় বোর্ড ক্রিকেটারদের পারিবারিক ব্যাপারস্যাপারে ছাড় দিয়ে এসেছে।

ওদিকে, ১১ নভেম্বর অস্ট্রেলিয়া সফরে উড়ে যাওয়ার একটা সম্ভাবনা তৈরি হল রোহিত শর্মার। রোহিতের ফিটনেস দেখে বোর্ড কর্তারা আশাবাদী। মনে করা হচ্ছে, তাঁকে ১১ নভেম্বর টিমের সঙ্গে অস্ট্রেলিয়াগামী ফ্লাইটে তুলে দেওয়া হতে পারে।

[আরও পড়ুন: কীভাবে জন্ম হয়েছিল তাঁর বিখ্যাত ‘আপার কাট’ শটের? রহস্য ফাঁস করলেন শচীন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement