BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি, নয়া সমীক্ষায় কত নম্বরে ধোনি-রোহিতরা?

Published by: Abhisek Rakshit |    Posted: August 10, 2020 7:41 pm|    Updated: August 10, 2020 7:41 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ গোটা বিশ্বের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। এই ধারণা এবার প্রমাণিত হল এক সমীক্ষায়। তবে শুধু বিরাট নন, তাঁর সতীর্থরাও অন্যান্য বিদেশি খেলোয়াড়দের তুলনায় এগিয়ে। বিশ্বের জনপ্রিয় ক্রিকেটারদের তালিকায় প্রথম দশে থাকা খেলোয়াড়দের মধ্যে ছ’‌জনই ভারতীয়।

[আরও পড়ুন: রিলায়েন্স, আদানি গোষ্ঠীর পর আইপিএলের মূল স্পনসর হওয়ার দৌড়ে রামদেবের পতঞ্জলিও]

এসইএম রাশ (‌SEMrush) ‌নামে একটি সংস্থার করা অনলাইন সমীক্ষায় দেখা গিয়েছে, বিশ্বের সমস্ত ক্রিকেটারদের মধ্যে ভারত অধিনায়ক বিরাট কোহলির নামই সবচেয়ে বেশিবার অনলাইনে সার্চ করা হয়েছে। তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে র‌য়েছেন যথাক্রমে রোহিত শর্মা (Rohit Sharma) এবং প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। এছাড়াও তালিকায় রয়েছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar) এবং শ্রেয়স আইয়ারের নামও।

ওই সমীক্ষায় আরও জানানো হয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত প্রতি মাসে ১৬ লক্ষ বার বিরাট কোহলির নাম অনলাইনে সার্চ করা হয়েছে। রোহিতের নাম সার্চ করা হয়েছে প্রতি মাসে ৯.‌৭ লক্ষ বার এবং ধোনির নাম এক মাসে ৯.‌৪ লক্ষ বার খুঁজেছেন ভক্তরা। এর পাশাপাশি জনপ্রিয়তার দিক থেকে ভারতীয় দলও অন্যান্যদের তুলনায় অনেক এগিয়ে। টিম ইন্ডিয়াকে যেখানে প্রতি মাসে ২.‌৪ লক্ষ বার সার্চ করা হয়েছে, সেখানে বাকিরা অনেকটাই পিছনে। তবে উল্লেখযোগ্যভাবে তালিকায় উঠে এসেছে মহিলা ক্রিকেটারদের নামও। প্রথম দশে না থাকলেও স্মৃতি মন্দানা এবং এলিস পেরি জনপ্রিয়তার দিক থেকে রয়েছেন ১২ ও ২০ নম্বরে। পিছনে ফেলেছেন যুবরাজ–ধাওয়ানের মতো তারকাদেরও।

[আরও পড়ুন: আগামী বছর স্থগিত হতে পারে আইপিএলের মেগা নিলাম! কারণ ব্যাখ্যা করল BCCI]

এই প্রসঙ্গে ওই সংস্থার প্রধান বলেন, ‘‌‘বিরাট এবং ভারতীয় দল যে সবচেয়ে জনপ্রিয়‌ সে ব্যাপারে আমাদের কোনও সন্দেহই ছিল না। কিন্তু মহিলা ক্রিকেটারদের নাম যেভাবে উঠে এসেছে এই সমীক্ষায়, তাতে সত্যিই বলা যায় ক্রিকেটে দর্শকদের দৃষ্টিভঙ্গি পালটেছে। মহিলা ক্রিকেটাররাও এখন সমান জনপ্রিয়। এমনকী বড় বড় তারকাদেরও তাঁরা পিছনে ফেলে দিয়েছেন।’‌’‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement