১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাট কোহলির শততম টেস্ট, দ্রাবিড়ের হাত দিয়ে বিশেষ টুপি দেওয়ার ভাবনা বোর্ডের

Published by: Krishanu Mazumder |    Posted: March 3, 2022 9:00 am|    Updated: March 3, 2022 9:31 am

Virat Kohli will play 100 th test match of his career at Mohali | Sangbad Pratidin

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: ঠিক আজ বাদে কাল। আর পড়ে আটচল্লিশ ঘণ্টা। বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্টের কথা হচ্ছে। যার প্রহর গোনা শুরু হয়ে গিয়েছে। তীব্র কাড়ানাকাড়া বাজছে। এবং শততম টেস্টের মাহেন্দ্রক্ষণে মহানায়ক বরণ করতে ভারতীয় বোর্ডও (BCCI) তৈরি হচ্ছে।

প্রথমে ঠিক ছিল যে, দর্শকশূন্য মাঠে খেলা হবে শ্রীলঙ্কা (Sri Lanka) টেস্ট সিরিজ। যার পর রীতিমতো শোকার্ত হয়ে পড়েন দেশের ক্রিকেটপ্রেমীরা। দেশের মাঠে শততম টেস্ট খেলছেন কোহলি, আর মাঠে কি না দর্শকই থাকবে না! বোর্ড তড়ঘড়ি মত পাল্টায়। পাঞ্জাব সরকারের সঙ্গে কথা বলে পঞ্চাশ শতাংশ দর্শকের বন্দোবস্ত করে। আর কোহলির শততম টেস্ট উপলক্ষ্যে কী হবে না হবে, তারও একটা মোটামুটি খসড়া বোর্ড ভেবে ফেলেছে বলে শোনা গেল।

[আরও পড়ুন: Russia-Ukraine War: ফের ইউক্রেন ইস্যুতে রাশিয়ার পাশেই দিল্লি, রাষ্ট্রসংঘে ভোটদানে বিরত রইল ভারত]

কী রকম? এখনও পর্যন্ত খবর যা, তাতে শততম টেস্ট উপলক্ষ্যে কোহলিকে বিশেষ নীল টুপি উপহার দেওয়ার কথা ভাবা হচ্ছে। ইশান্ত শর্মা শততম টেস্ট খেলার সময় তাঁকেও যা দেওয়া হয়েছিল। এবং কোহলিকে নাকি সেই ফ্রেমবন্দি টুপি দেওয়া হতে পারে ভারতীয় হেড কোচ রাহুল দ্রাবিড়ের হাত দিয়ে। বোর্ড নাকি মনে করছে, কোহলির এমন অসামান্য কীর্তির উপহার প্রদানে দ্রাবিড়ই যোগ্যতম। এ ছাড়াও শোনা গেল, টিমের সিনিয়র ক্রিকেটারদের নাকি বলতে বলা হবে কোহলি নিয়ে। বিরাটের সঙ্গে নিজেদের সুখস্মৃতি নাকি বলবেন তাঁরা।
তবে প্রশ্ন রয়েছে ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতি নিয়ে। সৌরভ এই মুহূর্তে লন্ডনে। কলকাতায় তাঁর ফেরার কথা শুক্রবার ভোরে। তার পর কি তিনি সোজা মোহালি উড়ে যাবেন? নাকি টেস্ট চলাকালীন কোনও একটা সময় যাবেন? পরিষ্কার উত্তর এখনও নেই।

ঠিক যেমন উত্তর নেই, মাঠে পঞ্চাশ শতাংশ দর্শক ঢোকার ছাড়পত্র দিলেও শেষ পর্যন্ত তা ভরবে কি না? কোহলি-রোহিত এ দিন দু’জনেই নেটে চুটিয়ে ব্যাট করেছেন। কিন্তু সংবাদসংস্থার খবর ধরলে, সেটা দেখতে কুড়ি জনও ভিড় করেননি। যদিও প্র্যাকটিস কত জন দেখতে আসছেন, তা দিয়ে ম্যাচের দিনের দর্শক উপস্থিতি বিচার করা উচিত নয়। হালফিলে কোভিড বিধির পাল্লায় পড়ে সাধারণ দর্শক আর ভারতীয় নেট সেশনে তেমন আসতে পারেন না। তা ছাড়া মোহালিতে শুধু একটা নয়। একজোড়া ইতিহাস প্রত্যক্ষ করার সুযোগ ক্রিকেটপ্রেমীদের কাছে।

কোহলির শততম টেস্ট তো আবার রোহিত শর্মার(Rphit Sharma) টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচও বটে। 

[আরও পড়ুন: এবার বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও অবনমন ঋদ্ধির, নেমে গেলেন রাহানে-পূজারাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে