BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

লায়নকে মিড উইকেটের উপর দিয়ে ছয়, সুন্দরের ‘নো-লুক সিক্সে’ মজে নেটিজেনরা

Published by: Abhisek Rakshit |    Posted: January 17, 2021 4:58 pm|    Updated: January 17, 2021 5:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিডনির মতোই গাব্বাতেও দুরন্ত লড়াই টিম ইন্ডিয়ার (Team India)। ওই ম্যাচে অশ্বিন-বিহারী জুটি দুর্দান্ত পারফরম্যান্স করেছিল। আর ব্রিসবেনে কামাল দেখাল ওয়াশিংটন সুন্দর-শার্দুল ঠাকুর জুটি। অজিদের ৩৬৯ রানের জবাবে তৃতীয় দিনে একসময় ১৮৬ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ভারতের। একেবারে খাদের কিনারে দাঁড়িয়ে থাকা দলকে টেনে তুললেন দুই ক্রিকেটার। সপ্তম উইকেটের জুটিতে ১২৩ রান যোগ করলেন দু’জনে। অনন্য নজিরও গড়লেন ওয়াশিংটন। তবে সব কিছুকে ছাপিয়ে গিয়েছে নাথান লায়নকে মারা তাঁর নো-লুক ছয়। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে সেই ভিডিও। প্রশংসা শোনা গিয়েছে নেটিজেনদের মুখেও।

এমনিতেই চোট আঘাতে একেবারে মিনি হাসপাতালে পরিণত হয়েছে টিম ইন্ডিয়া। দলের প্রথম সারির সাত-আটজন খেলোয়াড়ই নেই। এই পরিস্থিতিতেও অস্ট্রেলিয়াকে পালটা লড়াই ছুড়ে দিয়েছে টিম ইন্ডিয়া। স্কোরবোর্ডে সাড়ে তিনশোর উপরে রান, ২০০ পেরোনোর আগেই ছ’জন ব্যাটসম্যান ড্রেসিংরুমে। এই পরিস্থিতিতেই পালটা লড়াই শার্দুল-সুন্দরের। চলতি টেস্টেই অশ্বিনের জায়গায় অভিষেক হয়েছে ওয়াশিংটন সুন্দরের। বল হাতে তিন উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছেন দুরন্ত ৬২ রান। আর এর সৌজন্যেই জোড়া রেকর্ডের মালিকও হয়ে গিয়েছেন। তৃতীয় ভারতীয় হিসেবে অস্ট্রেলিয়ায় অভিষেকেই অর্ধ-শতরান করলেন। পাশাপাশি দাত্তু ফাড়করের পরে দ্বিতীয় ভারতীয় হিসেবে কেরিয়ারের প্রথম টেস্টেই বল হাতে তিন উইকেট নেওয়া এবং অর্ধ-শতরান করার রেকর্ডও গড়লেন। দাত্তু ফাড়কর এই রেকর্ড গড়েছিলেন ১৯৪৭-৪৮ সালে অস্ট্রেলিয়া সফরের সময়।

[আরও পড়ুন: অবিশ্বাস্য সাফল্য! শীতকালে কেটু শৃঙ্গ জয় করে ইতিহাস গড়লেন ১০ নেপালি পর্বতারোহী]

তবে এসব কিছুকেই ছাপিয়ে গিয়েছে লায়নকে মারা সুন্দরের নো-লুক ছয়টি। ভারতের ইনিংসের ১০৪তম ওভারে অস্ট্রেলীয় স্পিনারের বল মিড উইকেটের উপর দিয়ে উড়িয়ে দেন সুন্দর, তাও সেটির দিকে না তাকিয়েই। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে সেই মুহূর্তের ভিডিওটি টুইটও করা হয়েছে। যা ইতিমধ্যে ভাইরালও হয়েছে। নেটিজেনরাও সুন্দরের প্রশংসায় পঞ্চমুখ।অন্যদিকে, আবার দুই ক্রিকেটারের প্রশংসা করেছেন বীরেন্দ্র শেহওয়াগও।

 

 

এদিকে, সুন্দর ছাড়াও দুরন্ত ব্যাটিং করেছেন শার্দুলও। তবে ব্যাট করতে নামার সময় দলের পরিস্থিতি মোটেই ভাল ছিল না। ওই সময় দুরন্ত বোলিং করছিলেন অজি বোলাররাও। ওই অবস্থায় ব্যাটিং করার আগে তাঁকে পেপটক দেন খোদ ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। ম্যাচের পর শার্দুল সেই প্রসঙ্গে জানান, ”যখন আমি ব্যাট করতে নামছিলাম, তখন সবাই অজি পেসারদের হাততালি দিচ্ছিল। তখন আমার রবি শাস্ত্রীর বলা একটা কথা মনে পড়ে যায়, যেখানে তিনি আমাকে বলেছিলেন, ভাল পারফরম্যান্স করলে অজি দর্শকরাও পছন্দ করবে। সেটাই আমার মাথায় ঘুরছিল।” এর পাশাপাশি এও জানান, তিনি এবং ওয়াশিংটন দু’জনেই স্কোরবোর্ডের দিকে না তাকিয়ে নিজেদের ব্যাটিংয়ের দিকেই মনযোগ দিয়েছিলেন। শুধু তাই নয়, খেলা চলাকালীন অজিদের লাগাতার স্লেজিংয়েরও শিকার হতে হয়েছিল শার্দুলকে। কিন্তু তাতে মাথা না ঘামিয়ে নিজের স্বাভাবিক ছন্দেই ব্যাট করেন তিনি।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেনের আগেই বড় ধাক্কা! করোনার কোপে ৩ যাত্রী, কোয়ারেন্টাইনে ৪৭ খেলোয়াড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement