BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘উত্তরাখণ্ডের দল নির্বাচনে মুসলিমদের প্রাধান্য!’ তোপের মুখে কোচ ওয়াসিম জাফর

Published by: Abhisek Rakshit |    Posted: February 11, 2021 11:12 am|    Updated: February 11, 2021 1:32 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন জাতীয় দলের তারকা তথা রনজি ট্রফিতে (Ranji Trophy) সর্বোচ্চ রান সংগ্রাহক ওয়াসিম জাফরের (Wasim Jaffer) বিরুদ্ধে উঠল ধর্মীয় গোঁড়ামির অভিযোগ। তিনি নাকি উত্তরাখণ্ডের (Uttarkhand) ক্রিকেট দলে মুসলিম খেলোয়াড়দের অতিরিক্ত সুবিধা দিচ্ছেন। দল নির্বাচনেও তাঁদেরই অগ্রাধিকার দিচ্ছেন। এমনকী জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙে দলের অনুশীলনে মৌলবীকেও নিয়ে এসেছিলেন। তাঁর বিরুদ্ধে ওঠা এই সমস্ত অভিযোগ নিয়েই এবার মুখ খুললেন ওয়াসিম জাফর। স্পষ্ট জানালেন এই ধরনের কাজ তিনি কখনওই করেননি।

IPL-এ কিংস ইলেভেন পাঞ্জাবের (Kings XI Punjab) ব্যাটিং কোচের দায়িত্ব পালন করার পাশাপাশি উত্তরাখণ্ডের কোচের পদেও আসীন ছিলেন জাফর। কিন্তু বিজয় হাজারে ট্রফির (Vijay Hazare) আগেই কোচের পদ থেকে ইস্তফা দেন। জানান, ব্যক্তিগত কারণেই সরে দাঁড়াচ্ছেন। এরপরই তাঁর বিরুদ্ধে ধর্মীয় গোঁড়ামি, দল নির্বাচনে হস্তক্ষেপ, অনুশীলনে মৌলবীকে ডাকার অভিযোগ আনেন উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থার সচিব মহিম ভার্মা। যা সামনে আসার পরই রীতিমতো চাঞ্চল্য ছড়ায় ক্রিকেটমহলে। শেষপর্যন্ত জাফর নিজেই বিষয়টি নিয়ে মুখ খুললেন।

[আরও পড়ুন: ICC টেস্ট ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এলেন জো রুট, পিছিয়ে গেলেন বিরাট]

প্রথমেই তিনি বলেন, “আমার বিরুদ্ধে ধর্মীয় গোঁড়ামির যে অভিযোগ আনা হয়েছে, তা খুবই দুঃখজনক। আমি নাকি ইকবাল আবদুল্লাকে অধিনায়ক করতে চেয়েছিলাম। কিন্তু এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। আমি জয় বিস্তকে অধিনায়ক করতে চেয়েছিলাম। কিন্তু রিজওয়ান শামসাদ এবং অন্যান্য নির্বাচকরাই ইকবালকে অধিনায়ক করার কথা বলেন আমাকে। কারণ ইকবাল আবদুল্লার আইপিএলে খেলার অভিজ্ঞতাও ছিল, তাছাড়া ও দলের অন্যতম সিনিয়র খেলোয়াড়। আমিও তাতে রাজি হয়ে যাই।” এরপরই অনুশীলনে মৌলবীকে আনার প্রসঙ্গে বলেন, “আমি কখনওই কোনও মৌলবী বা মৌলানাকে অনুশীলনে ডাকিনি। শুক্রবার করে প্রার্থনা করার জন্য তাঁকে দেরাদুনের ক্যাম্পে ডেকেছিল ইকবাল আবদুল্লা। সেটাও আমার এবং ম্যানেজারের অনুমতি নেওয়ার পর।” এখন দেখার আগামিদিনে এই ঘটনার জল কতদূর গড়ায়?

[আরও পড়ুন: আইপিএলের স্পনসরশিপ হারাতে চলেছে VIVO! দৌড়ে উঠে এল এই দু’টি নাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement