১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৭৭ বলে ডাবল সেঞ্চুরি! ক্যারিবিয়ান অলরাউন্ডারের কীর্তিতে অবাক ক্রিকেটদুনিয়া

Published by: Anwesha Adhikary |    Posted: October 6, 2022 12:05 pm|    Updated: October 6, 2022 1:12 pm

West Indies cricketer Rakheem Cornwall hits 205 runs off 77 balls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের (West Indies Cricketer) ব্যাটিং মানেই চার ছক্কার বন্যা। আন্দ্রে রাসেল থেকে কায়রন পোলার্ড-বিশাল ছয় মেরে একা হাতেই ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন তাঁরা। সেই ওয়েস্ট ইন্ডিজেরই এক ক্রিকেটার নয়া নজির গড়লেন। টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৭৭ বলে ২০৫ রান করে ফেললেন তিনি। ২২টি ছয়, ১৭টি চার মেরে বিপক্ষ বোলারদের একেবারে নির্বিষ করে দিয়েছেন।

বিধ্বংসী এই ক্যারিবিয় অলরাউন্ডারের নাম রখিম কর্ণওয়াল (Rakheem Cornwall)। আমেরিকায় মাইনর লিগ ক্রিকেট নামে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে আটলান্টা ফায়ার নামে একটি দলের হয়ে খেলছিলেন তিনি। সেখানেই ২৬৬ স্ট্রাইক রেটের অবিশ্বাস্য ইনিংস খেলেন তিনি। মাত্র ৭৭ বলে ২০৫ রান করে অপরাজিত থাকেন রহিম। এই ইনিংসের ভিডিও পোস্ট করা হয়েছে টুর্নামেন্টের তরফ থেকে।

[আরও পড়ুন:‘তুমি কি আদৌ মুসলিম?’, দশেরার শুভেচ্ছা জানিয়ে কট্টরপন্থীদের রোষের মুখে শামি]

এমন ইনিংস দেখে ক্রিকেটবিশ্ব তাজ্জব হয়ে গিয়েছে। কিন্তু ঝোড়ো ইনিংস খেলেও একেবারেই অবাক নন রখিম। তিনি মনে করেন, ছয় মারার সহজাত দক্ষতা রয়েছে তাঁর। সেই আত্মবিশ্বাসে ভর করেই ব্যাট করেছেন রখিম কর্ণওয়াল। তিনি বলেছেন, ঠিকঠাক শট বাছাই করে নিতে পারলেই আর কোনও অসুবিধা নেই।

ইনিংস খেলার পরে রখিম বলেছেন, “আমি মাঠের যেকোনও দিকে শট খেলতে পারি। কিন্তু তার থেকেও গুরুত্বপূর্ণ, খেলোয়াড় হিসাবে নিজের উপর বিশ্বাস রাখা। একদিন হয়তো আমি ২২টা ছয় মেরেছি। কিন্তু পরের দিন আমি প্রথম বলেই আউট হয়ে যেতে পারি। কিন্তু সেই পরিস্থিতিতেও নিজের দক্ষতার উপরে ভর করে এগিয়ে যেতে হবে। তবেই সাফল্য আসবে।”

প্রসঙ্গত, জাতীয় দলে সেভাবে না খেললেও বিশ্বের নানা প্রান্তে চুটিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলেন রখিম। ১৪০ কেজি ওজন আর সাড়ে ছ’ফুট উচ্চতা-ভারতের বিরুদ্ধেই টেস্ট অভিষেক হয়েছিল এই ক্যারিবিয় ক্রিকেটারের। সবচেয়ে বেশি ওজনের ক্রিকেটার হিসাবেও নজির গড়েছিলেন তিনি। 

[আরও পড়ুন:দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামছে ভারত, সব নজর চাহারের দিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে