Breaking News

Riyan Parag

রিয়ান আর কোহলির রান একই, তবুও অরেঞ্জ ক্যাপ উঠল রাজস্থান তারকার মাথায়, কেন?

জেনে নিন আসল কারণ।

Why did Riyan Parag get the Orange Cap even when he has same runs as Virat Kohli

বিরাট ও রিয়ান। ফাইল চিত্র

Published by: Krishanu Mazumder
  • Posted:April 2, 2024 2:36 pm
  • Updated:April 2, 2024 5:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরেঞ্জ ক্যাপ মাথায় উঠল রিয়ান পরাগের। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও ম্যাচ জেতানো ইনিংস খেললেন তিনি। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেও ব্যথা উপশমকারী ওষুধ খেয়ে নেমে রাজস্থান রয়্যালসকে জিতিয়েছিলেন। ওয়াংখেড়েতেও সেই একই ছবি। রিয়ান পরাগের ব্যাট কথা বলল।

এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে রাজস্থান রয়্যালস। জয়ের হ্যাটট্রিক করেছেন রিয়ান পরাগরা। তিনটি ম্যাচেই রান পান রিয়ান পরাগ। লখনউ সুপারজায়ান্টসের বিরুদ্ধে ৪৩, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অপরাজিত ৮৪ এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে অপরাজিত ৫৪ রান করেন রিয়ান পরাগ। তিনটি ম্যাচ থেকে তাঁর সংগ্রহ ১৮১ রান।

[আরও পড়ুন: হারের হ্যাটট্রিক মুম্বইয়ের! এবার কাকে দোষ দিলেন ক্যাপ্টেন হার্দিক?]

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়েও বিরাট কোহলি সমসংখ্যক রান করেছেন। কিন্তু বিরাটের হাতে অরেঞ্জ ক্যাপ না উঠে পরাগকে দেওয়া হয়েছে কমলা টুপি।

রিয়ান পরাগ কমলা টুপি পেয়েছেন কারণ তাঁর স্ট্রাইক রেট কোহলির থেকে ভালো। রিয়ান পরাগের স্ট্রাইক রেট ১৬০। সেখানে কোহলির স্ট্রাইক রেট ১৪১। আইপিএলের নিয়ম অনুযায়ী, দুজন খেলোয়াড়ের রান সমান সমান হলে, যে ব্যাটারের স্ট্রাইক রেট বেশি, তিনিই অরেঞ্জ ক্যাপ পাবেন।

গতবার রিয়ান পরাগকে রাজস্থান রয়্যালস ৬ বা ৮ নম্বরে ব্যাট করতে নামতেন। ফিনিশার হিসেবে তাঁকে ব্যবহার করা হতো। কিন্তু ঘরোয়া ক্রিকেটে ৫১০ রান করেন রিয়ান পরাগ। দুরন্ত এই ফর্মের জন্যই রাজস্থান রয়্যালস রিয়ান পরাগের ব্যাটিং পজিশনে পরিবর্তন আনেন। চার নম্বরে তাঁকে পাঠানো হচ্ছে। আর তার ফলও পাচ্ছ রাজস্থান রয়্যালস।

[আরও পড়ুন: ভালোবাসার ‘অত্যাচার’! ভক্তের কাণ্ড দেখে আঁতকে উঠলেন রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ