BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কোনও তদন্ত হবে না! জৈব সুরক্ষা বলয় বিতর্কে ক্রিকেটারদের পাশে BCCI

Published by: Subhajit Mandal |    Posted: January 3, 2021 11:52 am|    Updated: January 3, 2021 1:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিডনি টেস্ট শুরু হতে বাকি আর পাঁচ দিন। কিন্তু ব্লকবাস্টার মহারণের আগে ভারতীয় ক্রিকেট মহাকাশে বিতর্কের কালো মেঘ। ভারতীয় টেস্ট দলের পাঁচজন ক্রিকেটারের বিরুদ্ধে কোভিড বিধি ভাঙার অভিযোগ তুলে তাঁদের আইসোলেশনে পাঠিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। যে তালিকায় রয়েছেন ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মাও। ক্রিকেট অস্ট্রেলিয়ার অভিযোগ, রোহিতরা নাকি জৈব সুরক্ষা বলয়ের প্রোটোকল ভেঙে রেস্তোঁরায় লাঞ্চ করেছেন। এবার বিসিসিআই (BCCI)  আবার সেই অভিযোগের পালটা দিল। সাফ জানিয়ে দেওয়া হল, ক্রিকেটারদের বিরুদ্ধে কোনও রকম তদন্ত করা হবে না।

ঘটনাটা কী? মেলবোর্নের এক রেস্তরাঁয় লাঞ্চ করতে গিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma), পৃথ্বী শ, ঋষভ পন্থ, নভদীপ সাইনি ও শুভমান গিল। সেখানে নভলদীপ সিং নামের এক ভক্ত তাঁদের দেখে এতটাই উল্লসিত হয়ে পড়েন যে ক্রিকেটারদের লাঞ্চের বিল মেটান। বারণ করলেও শোনেননি নভলদীপ। উলটে রোহিতদের ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ছয় হাজার টাকার বিল নিজে মেটান নভলদীপ। রোহিতদের লাঞ্চ করার ভিডিও করে সেটা নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন তিনি। ভক্তের সেই ভিডিও ভাইরাল হওয়ার পরেই বিতর্কের সূত্রপাত।

[আরও পড়ুন: স্বাভাবিক পালস রেট এবং রক্তচাপ, রাতে ঘুম হয়েছে নির্বিঘ্নে, দ্রুত সুস্থতার পথে সৌরভ]

রোহিতরা নাকি জৈব সুরক্ষা বলয়ের প্রোটোকল ভেঙে রেস্তরাঁয় লাঞ্চ করেছেন এমনই অভিযোগ তুলল ক্রিকেট অস্ট্রেলিয়া। সরকারি বিবৃতি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দেয় নভলদীপের ছবির উপর ভিত্তি করেই নাকি এই ঘটনার তদন্ত করছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও বিসিসিআই। তার উপর আবার দুই দলের মেডিক্যাল টিমের পরামর্শ নিয়ে রোহিত-সহ বাকি চার ক্রিকেটারকে আপাতত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  রোহিতরা অবশ্য ট্রেনিং করতে পারবেন।

[আরও পড়ুন: হাসপাতালের বিছানায় শুয়েও আমার শরীর ভাল কি না জানতে চাইল সৌরভ: মুখ্যমন্ত্রী]

এদিকে, ক্রিকেট অস্ট্রেলিয়ার সেই অভিযোগ উড়িয়ে দিল বিসিসিআই। ভারতীয় বোর্ডের এক কর্তা বললেন, “বিসিসিআই কোনও তদন্ত করছে না। ভারতীয় ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ের প্রোটোকল ভাঙেনি। মানছি সিরিজ শুরুর আগে জানিয়ে দেওয়া হয়েছিল ক্রিকেটাররা কোনও রেস্তরাঁর ইন্ডোরে বসে লাঞ্চ করতে পারবে না। কিন্তু ক্রিকেটাররা আউটডোরে বসেই লাঞ্চ করছিল। বৃষ্টি নামার পর সবাই রেস্তরাঁর ইন্ডোরে চলে যায়। আসলে মেলবোর্নের হার মানতে পারছে না বলেই এমন সমস্ত বিতর্ক তৈরি করছে অস্ট্রেলিয়া মিডিয়া।” সূত্রের খবর, ভারতীয় বোর্ড স্পষ্ট জানিয়ে দিয়েছে, এরপর যদি ক্রিকেটারদের উপর অতিরিক্ত  নিষেধাজ্ঞা জারি করা হয়, তাহলে ব্রিসবেনে চতুর্থ টেস্ট খেলতে যেতে পারবে না টিম ইন্ডিয়া।

আবার যে সমর্থকের পোস্ট ঘিরে এত বিতর্ক, সেই নভলদীপও জানিয়ে দিয়েছেন, সামাজিক দূরত্ব বজায় রেখেই ক্রিকেটাররা তাঁর সঙ্গে সেলফি তুলেছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement