BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপে আজ পাকিস্তানের মুখোমুখি ভারত, ফেভারিট হিসাবে শুরু করছেন হরমনপ্রীতরা

Published by: Subhajit Mandal |    Posted: October 7, 2022 11:14 am|    Updated: October 7, 2022 1:28 pm

Women Asia Cup: India to face Pakistan on friday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রীড়াক্ষেত্রে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়া মানেই আলাদা উত্তেজনা। আলাদা রোমাঞ্চ। সেই উত্তেজনা মহিলাদের এশিয়া কাপ (Asia Cup) ক্রিকেটেও এবার দেখা যেতে চলেছে। শুক্রবার এশিয়া কাপে মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। এবং এই ম‌্যাচ ঘিরে রীতিমতো উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

এই ম‌্যাচে হরমনপ্রীত কৌরের ভারত ফেভারিট হিসাবেই মাঠে নামতে চলেছে। কারণ, গ্রুপের তিনটি ম‌্যাচ ইতিমধ্যেই জিতেছে ভারতীয় দল (Indian Women Cricket Team)। গ্রুপে সবার উপরে রয়েছে। উলটো দিকে, পাকিস্তান খুব একটা ভাল জায়গায় নেই। ইতিমধ্যেই তারা হেরেছে দুর্বল থাইল‌্যান্ডের কাছে। তার উপর সম্প্রতি যে দু’টি ম‌্যাচে ভারত মুখোমুখি হয়েছিল পাকিস্তানের, সেই দুটি ম‌্যাচেই সহজেই জিতেছিলেন হরমনপ্রীতরা। ফলে তাঁরাই যে এই ম‌্যাচে ফেভারিট, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: কাতারই শেষ, আর বিশ্বকাপ খেলবেন না, জানিয়ে দিলেন মেসি]

আসলে এই মুহূর্তে এশিয়াতে ভারতের হাতে হাত দেওয়ার মতো দল নেই। ভারত যেখানে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো বিশ্বের সেরা হওয়ার চেষ্টায় আছে, সেখানে পাক মহিলা ক্রিকেট অনেকটাই পিছনে। তবে এগিয়ে থেকে মাঠে নামলেও ভারত কোনওভাবেই পাকিস্তানকে হালকা ভাবে নিচ্ছে না। এই ম‌্যাচে তারা পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামতে চলেছে। পাক-যুদ্ধের আগে ভারতীয় দল ছন্দে থাকলেও টিমের একমাত্র চিন্তা ওপেনার শেফালি বর্মার (Safali Verma) ফর্ম। শেফালির মধ্যে আত্মবিশ্বাসের ঘাটতি দেখা যাচ্ছে। মালয়েশিয়ার বিরুদ্ধে কিছুক্ষণ মাঠে কাটালেও সেরা ফর্মের ধারেকাছেও তিনি নেই।

[আরও পড়ুন: ‘লাস্ট বয়’ হওয়ার জন্য ইস্টবেঙ্গলে আসিনি, আইএসএলে নামার আগে লক্ষ্য জানালেন স্টিফেন]

সদ্যই পুরুষদের এশিয়া কাপে হতাশাজনক পারফরম্যান্স করেছে ভারতীয় দল। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে টিম ইন্ডিয়া পাকিস্তানের কাছে একটা ম্যাচ জিতলেও আরেকটিতে হারতে হয়েছে। এশিয়া কাপের শেষ চারেও পৌঁছাতে পারেনি ভারত। রোহিতদের সেই লজ্জা মুছিয়ে দেওয়ার ভার এখন হরমনপ্রীতদের কাঁধে। এখন দেখার পাক মেয়েদের হারিয়ে ভারতীয় মেয়েরা ছেলেদের হারের বদলা নিতে পারে কিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে