১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাউদাম্পটনে ভারত-নিউজিল্যান্ড টেস্টের দ্বিতীয় দিনেও কি ‘ভিলেন’ বৃষ্টি? কী বলছে পূর্বাভাস?

Published by: Abhisek Rakshit |    Posted: June 19, 2021 10:43 am|    Updated: June 19, 2021 2:10 pm

WTC final: When India vs New Zealand WTC final will start on Day 2? | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবহাওয়া দপ্তরের আশঙ্কাকে সত্যি করে বৃষ্টিতে ভেস্তে গিয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (World Test Championship Final) প্রথম দিনের খেলা। একটি বল খেলা তো দূর, টস করতেও নামতে পারেননি ভারত-নিউজিল্যান্ডের দুই অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং কেন উইলিয়ামসন (Kane Williamson)। এই পরিস্থিতিতে তামাম ক্রিকেট ভক্তদের মনে একটাই প্রশ্ন, দ্বিতীয় দিনেও কি ভিলেন হবে বৃষ্টি?

জানা গিয়েছে, আগের দিন একবলও খেলা না হওয়ায় দ্বিতীয় দিন নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে অর্থাৎ দুপুর আড়াইটে থেকে খেলা শুরু হবে। তার আগে আম্পায়াররা মাঠ পরিদর্শনে যাবেন। কিন্তু ইংল্যান্ডের আবহওয়া দপ্তরের খবর অনুযায়ী, শুক্রবারের পর শনিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে সাউদাম্পটনে। প্রথম সেশনের সময় আকাশ পরিষ্কার থাকবে বলে জানিয়েছেন আবহবিদরা। কিন্তু দ্বিতীয় এবং তৃতীয় সেশন বিঘ্নিত হতে পারে বৃষ্টিতে।লাঞ্চের পর বৃষ্টি অপেক্ষাকৃত কম হলেও, চা-পানের বিরতির পর দীর্ঘক্ষণ বৃষ্টি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। অর্থাৎ এদিনও হয়তো পুরো ৯০ ওভার খেলাই হবে না।

[আরও পড়ুন: উরুগুয়েকে হারিয়ে চলতি কোপা আমেরিকায় প্রথম জয় পেল মেসির আর্জেন্টিনা]

এদিকে, কাল টস না হওয়ায় অনেকের মনেই প্রশ্ন জেগেছে, তাহলে কী পরিবর্তিত পরিস্থিতিতে ভারত চার পেসারে মাঠে নামবে? রবিচন্দ্রন অশ্বিন বা রবীন্দ্র জাদেজাকে বসিয়ে কি আরও এক পেসার খেলানো হবে? টিম ইন্ডিয়া কি প্রথম একাদশে পরিবর্তন আনতে পারে? ক্রিকেটভক্তদের এই প্রশ্নগুলিরই উত্তর কার্যত পাওয়া গেল ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধরের কথায়। সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়ে দেন, যেহেতু টস হয়নি, তাই ভারত চাইলে প্রথম একাদশে পরিবর্তন আনতেই পারে। যদিও সেই পরিবর্তন করতে হবে না বলেই মত তাঁর। শ্রীধর বলেন, “ভারতের প্রথম একাদশ ঘোষণার সময় কখনওই পরিবেশ কিংবা আবহাওয়ার কথা ভাবা হয়নি। এই টিম ইন্ডিয়া যেকোনও পরিবেশ-পরিস্থিতি এবং পিচের সঙ্গে মানিয়ে নিতে সক্ষম। তবে যদি টিম ম্যানেজমেন্ট একান্তই প্রথম একাদশে পরিবর্তনের কথা ভাবে, তাহলে তাঁরা সেটা অবশ্যই করতে পারবে।”

[আরও পড়ুন: মিলখা সিংয়ের প্রয়াণে মনখারাপ গোটা দেশের, টুইটে শোকজ্ঞাপন মোদি, মমতা, ফারহান আখতারদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে