১২ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উইকেটের পিছনে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনির টিপসও কাজে লাগেনি এ হেন স্পিনার ভারতীয় দলে আদৌও আছেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। কখন কোন ব্যাটসম্যানকে কীভাবে বা কোন লাইনে বোলিং করলে বিপাকে ফেলা যাবে তা নিয়ে মাহি নিখুঁত পরামর্শ দেন। অনেক সময়ই দেখা যায়, ধোনির দেখানো পথে বোলিং করেই সাফল্য পাচ্ছেন বোলাররা। মাহির পাতা ফাঁদে পা দিয়ে ব্যাটসম্যান স্ট্যাম্প বা ক্যাচ আউট হচ্ছেন এমন, ছবি দেখা যায় আকছার। কিন্তু, সেই ধোনি নাকি সবসময় সঠিক পরামর্শ দেন না। মাহির দেওয়া সব টিপস নাকি কাজে লাগে না। আর কেউ নয়, একথা বলছেন ভারতীয় দলের তারকা স্পিনার কুলদীপ যাদব।

[আরও পড়ুন:  বিশ্বকাপে অধিনায়ক করা হোক রোহিতকেই! জোর চর্চা নেটদুনিয়ায়]

সম্প্রতি সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মাটিতে কুলদীপ-ধোনির যুগলবন্দি সাফল্য এনে দিয়েছে ভারতীয় দলকে। এই প্রথম নয়, এর আগেও একই ধরনের সাফল্য পেয়েছে ভারত। কিন্তু কুলদীপ ফাঁস করলেন অন্য কথা। তিনি বললেন, “অনেক সময়ই দেখা যায়, ধোনির পরামর্শ ভুল হচ্ছে। তা কাজ করছে না। কিন্তু আপনি তাঁকে বলতে পারবেন না।” তাহলে কী স্ট্যাম্প মাইকে ধোনিকে যে পরামর্শগুলি দিতে শোনা যায়, তা কি সঠিক নয়? কারণ, অনেক সময়ই দেখা যায় ধোনির পরামর্শ মেনেই সাফল্য পাচ্ছেন বোলাররা। কুলদীপ বলছেন, “ধোনি সাধারণত বোলারদের সঙ্গে খুব বেশি কথা বলেন না। তিনি সাধারণত, কথা বলেন দুই ওভারের মধ্যে। তাও যখন খুবই প্রয়োজন তখন।”

[আরও পড়ুন: পরের আইপিএলে দেখা যাবে ধোনিকে? কী জানালেন ক্যাপ্টেন কুল?]

কুলদীপ যায় বলুন, ধোনির বিরুদ্ধে এই অভিযোগ মানতে নারাজ নেটিজেনরা। তাঁরা বলছেন, মাহি বেশিরভাগ সিদ্ধান্তই নেন নিখুঁত। দীর্ঘদিন ধরে টিভির পর্দায় তাঁরা দেখে আসছেন, ডিআরএস হোক আর বোলারদের পরামর্শ দেওয়া হোক, বেশিরভাগ ক্ষেত্রেই নির্ভুল সিদ্ধান্তটি নেন ধোনি। আইপিএল শেষ হওয়ার পর এবার ভারতীয় দলের লক্ষ্য বিশ্বকাপ। সেখানে, আবারও একসঙ্গে দেখা যাবে ধোনি এবং কুলদীপ যাদবকে। এখন দেখার বিশ্বকাপে ধোনি-কুলদীপের যুহলবন্দি কাজে লাগে কিনা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং