১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

টাকার অভাবে খাওয়া জুটছে না ভারতীয় ক্রিকেটারদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 8, 2017 11:36 am|    Updated: February 8, 2017 11:56 am

Dravid's U-19 team without any money for dinner

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী বোর্ড হিসেবে পরিচিত বিসিসিআই। অথচ সেই বোর্ডের অন্তর্গত ভারতীয় জুনিয়র দলের ক্রিকেটারদের রাতের খাবারের খরচ জুটছে না। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

সুপ্রিম কোর্ট বনাম ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরজার শিকার রাহুল দ্রাবিড়ের অনূর্ধ্ব-১৯ দল। কোনও টুর্নামেন্ট চলাকালীন বোর্ডের তরফে প্রতিটি ক্রিকেটারকে হাতখরচ হিসেবে দিনপিছু ৬,৮০০ টাকা করে দেওয়া হয়। কিন্তু গত দু’সপ্তাহ ধরে কোনও অর্থ পাচ্ছেন না ক্রিকেটার, কোচ এবং দলের সাপোর্ট স্টাফরা। ফলে রাতের খাবারের জন্য নিজেদের পকেট থেকেই টাকা বের করতে হচ্ছে তাঁদের।

(জীবনধারণে বাতাস জরুরি, পরীক্ষায় বিড়ালছানাকে বাক্সে ভরার নির্দেশ পাঠ্যবইয়ে)

লোধা কমিটির সুপারিশ না মানায় বোর্ড সভাপতি এবং সচিবের পদ থেকে অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকেকে বরখাস্ত করেছিল সর্বোচ্চ আদালত। অজয় শিরকেই ক্রিকেটারদের হাতখরচ সংক্রান্ত বিল পাস করানোর কাগজপত্রে সই করতেন। কিন্তু তাঁদের বহিষ্কার করার পর থেকে বোর্ডের প্রশাসনিক দায়িত্বে কোনও ব্যক্তি না থাকাতেই ঘটেছে এমন বিপত্তি। আদালতের নির্দেশে পরে বিনোদ রাইকে প্রধান করে তৈরি করা হয় একটি প্রশাসনিক কমিটি। জানা গিয়েছে, সেই কমিটিই বিসিসিআই সিইও রাহুল জোহরিকে এই ধরনের বিল পাশ করানোর দায়িত্ব দিয়েছিল। বৃহস্পতিবার হায়দরাবাদে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ একমাত্র টেস্ট ম্যাচ। সিনিয়র দলের প্রতিদিনের হাতখরচের ব্যবস্থার নির্দেশও দেওয়া হয়েছে বোর্ড সিইও’কে। কিন্তু জুনিয়র দলের কথা কমিটি ভুলে গিয়েছে বলে গিয়েছে বলেই মনে করা হচ্ছে।

(পরমাণু সন্ত্রাস রুখতে আন্তর্জাতিক সম্মেলন আয়োজনে ভারত)

অনূর্ধ্ব-১৯ ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের জন্য ভারতীয় জুনিয়র দল মুম্বইয়ের যে হোটেলে রয়েছে সেখানে সকালের জলখাবার হোটেলের তরফেই দেওয়া হচ্ছে। পাশাপাশি নিয়ম অনুযায়ী লাঞ্চের ব্যবস্থা করে সেই রাজ্যের ক্রিকেট সংস্থা। কিন্তু ডিনার নিয়েই সমস্যা পড়েছেন রাহুলরা। আদালত-বোর্ড দ্বন্দ্বে কি এভাবে পিষে যাবেন ক্রিকেটাররা? উঠছে প্রশ্ন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে