১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

২৮ পাসের মালা গেঁথেই দুরন্ত গোল, আর্জেন্টিনার মন ভাল করা ফুটবল নিয়ে জোর চর্চা

Published by: Krishanu Mazumder |    Posted: December 1, 2022 7:17 pm|    Updated: December 1, 2022 7:17 pm

Argentina's passing football against Poland remains talk of the town | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪৬ মিনিটে ম্যাক অ্যালিস্টারের গোল এগিয়ে যায় আর্জেন্টিনা (Argentina)। ৬৭ মিনিটে আলভারেজ নীল-সাদা জার্সিধারীদের হয়ে দ্বিতীয় গোলটি করেন। ২৮ পাসের বিচ্ছুরণে আলভারেজ গোলটি করেন। আর্জেন্টিনার নামী সংবাদপত্র ক্যারিন জানিয়েছে ২৮টি পাস খেলে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন আলভারেজ। ক্লারিন বলছে ২৮ পাসে গোল। তবে অন্য একটি সূত্রে জানা যাচ্ছে ২৮টি নয়, ২৭টি পাসে গোল করেছে আর্জেন্টিনা। ২৮ হোক বা ২৭, আর্জেন্টিনার পাসের স্রোতে যে পোল্যান্ড ভেসে গিয়েছে তা প্রমাণিত। ক্লারিনের মতে এটাই সবচেয়ে বেশি পাসের গোল।

২০০৬ সালের বিশ্বকাপেও সার্বিয়া-মন্টেনেগ্রোর বিরুদ্ধে ২৬ পাসে গোল করেছিল আর্জেন্টিনা। তবে পোল্যান্ডের বিরুদ্ধে ২৮ পাসের এই গোলে দশ জন খেলোয়াড়েরই অবদান ছিল। মেসি পেনাল্টি নষ্ট করেন। একাধিক গোলের সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। গোলের সুযোগ নষ্ট না হলে আরও বড় ব্যবধানে ম্যাচ জিততেই পারতেন মেসিরা।

[আরও পড়ুন: এগিয়ে গিয়েও আই লিগে হার মহামেডান স্পোর্টিংয়ের, সাত গোলের থ্রিলারে জিতল শ্রীনিধি]

 

এদিকে ম্যাচ জেতার পরে আর্জেন্টাইন কোচ স্কালোনি (Scaloni) সূচি নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন। শনিবারই আর্জেন্টিনার ম্যাচ রয়েছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সাংবাদিক বৈঠকে রাগত স্কালোনি বলেন, ”শনিবারই ফের আমাদের নামতে হবে। এটা ঠিক নয়। আমরা গ্রুপে এক নম্বর দল। সবাই যে ভাল অবস্থায় রয়েছে তা নয়।”

এদিকে মেসি (Lionel Messi) তাঁদের পরবর্তী প্রতিপক্ষ সম্পর্কে বলছেন, ম্যাচটা কঠিন হবে আর্জেন্টিনার জন্য। অস্ট্রেলিয়া খুব শক্তিশালী দল। ডেনমার্ককে হারিয়ে অস্ট্রেলিয়া পরের পর্বে পৌঁছেছে। আর্জেন্টিনা টুর্নামেন্টের শুরু থেকেই একটি করে ম্যাচ নিয়ে ভাবছে। এবার তাদের লক্ষ্য অস্ট্রেলিয়া-ম্যাচ। সেই ম্যাচেও কি পাস, পাস আর পাসের বিচ্ছুরণে ফুল ফোটাবে আর্জেন্টিনা?

[আরও পড়ুন: পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েও পুরস্কার নিলেন না মেসি! তুলে দিলেন সতীর্থর হাতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে