BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

আইএসএলও কাঁপাবে এটিকে-মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল, বিশ্বাস চিমার

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2020 5:31 pm|    Updated: November 13, 2020 5:31 pm

An Images

সোহম দে: ময়দানের অন্যতম সোনালি অধ্যায় তিনি। দুই প্রধানের জার্সিতে বহু স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছেন। আজও প্রতিটা সমর্থকের কাছে তিনি জীবন্ত এক মিথ। আট বা নয়ের দশকে তিনি হয়ে উঠেছিলেন ডিফেন্ডারদের দুঃস্বপ্ন। গোলের পর গোল করেছেন। ভারতীয় ফুটবলের প্রায় প্রতিটা ট্রফিই নিজের ক্যাবিনেটে তুলেছেন। আসন্ন আইএসএলে তাঁর প্রিয় দুই ক্লাব খেলতে নামছে। এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan) ও এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) অভিষেকের আগে লন্ডন থেকে তিনি শুভেচ্ছাবার্তা পাঠিয়ে দিলেন। নিছক ভক্তের মতো তাঁর একটাই প্রার্থনা, নতুন এই চ্যালেঞ্জেও সফল হোক দুই প্রধান। কথা হচ্ছে চিমা ওকোরির।

লন্ডন থেকে ফোনে চিমা বললেন, “আমি এখনও খবর রাখার চেষ্টা করি মোহনবাগান ও ইস্টবেঙ্গল সম্বন্ধে। খুব খুশি হয়েছিলাম শুনে মোহনবাগান ও ইস্টবেঙ্গল আইএসএলে খেলবে। আমি নিশ্চিত দুটো ক্লাবই সফল হবে আইএসএলে। মনে রাখবেন ভারতীয় ফুটবলে ইস্টবেঙ্গল-মোহনবাগানের থেকে বেশি সাফল্য আর কারও নেই। এই দুটো ক্লাব বরাবরই নতুন চ্যালেঞ্জ নিয়েছে আর তাতে সফল হয়েছে।”

[আরও পড়ুন: OMG! আইপিএল শেষ হতেই দু’হাজার কড়কনাথ মুরগি অর্ডার দিলেন ধোনি, ব্যাপারটা কী?]

এত বছর কেটে গিয়েছে, তবে আজও মোহনবাগান-ইস্টবেঙ্গল নামটা শুনলে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন। মনে পড়ে যায় পুরনো সেই দিনের কথা। নস্ট্যালজিয়ার সিড়ি বেয়ে নেমে ময়দানের ‘কালো চিতা’ বললেন, “বিউটিফুল মেমোরিস। সেই সমস্ত দিন ভোলা যায় না। আমি ভাগ্যবান ইস্টবেঙ্গল ও মোহনবাগানের দু’দলের জার্সি পরেই খেলেছি। কী করে ভুলি সেই সমর্থকদের। দর্শকরা যখন ‘চিমা চিমা’ বলে চিৎকার করত নিজে থেকেই সেরাটা বেরিয়ে আসত। আমি চাই সমর্থকরা এই নতুন সফরেও নিজেদের দলের পাশে থাকুক।”

আগামী ২৭ নভেম্বর আইএসএল প্রথমবার স্বাদ পেতে চলেছে ঐতিহাসিক কলকাতা ডার্বির। হেভিওয়েট দ্বৈরথে মুখোমুখি হবে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল। ডার্বির ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন চিমা (Chima Okorie)। যাঁর দাবি ডার্বিই ভারতীয় ফুটবলের সবচেয়ে বড় ফিক্সচার। চিমা বললেন, “আমি বহু ডার্বিতে খেলেছি। জানি দু’দলের সমর্থকদের কাছে এই ম্যাচটা ঠিক কতটা স্পেশ্যাল। নিঃসন্দেহে ডার্বিই হল ভারতীয় ফুটবলের সবচেয়ে বড় ফিক্সচার। হতে পারে কোনও দল হয়তো একটু বেশি শক্তিশালী। কিন্তু ডার্বিতে কোনও ফেভারিট হয় না। দিনের দিনে যে দল ভাল খেলবে তারাই জিতবে।” সবশেষে আবার করোনার এমন ভয়াল পরিস্থিতির মধ্যে তিনি নিজে কেমন আছেন জানতে চাওয়ায় ট্রেডমার্ক চিমা স্টাইলেই জবাবটা দিয়ে দিলেন। শুধু বললেন, “আমার নাম চিমা ওকোরি। আমি সব সময় ভাল থাকি!”

[আরও পড়ুন: দশ দলে হতে পারে আইপিএল ১৪, ক্রিকেটার নেওয়ার নিয়মেও বড়সড় বদলের ভাবনায় BCCI]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement