BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ডার্বিতে এটিকে মোহনবাগানের খেলায় খুশি হাবাস, দল সেট করতে সময় চাইলেন ফাউলার

Published by: Subhajit Mandal |    Posted: November 28, 2020 10:02 am|    Updated: November 28, 2020 10:02 am

An Images

দুলাল দে ও সোহম দে: আইএসএলের (ISL) ঐতিহাসিক ডার্বি। ম্যাচের আগে মারাদোনার (Maradona) আকস্মিক মৃত্যু যেন সব কিছু ওলটপালট করে পুরো পরিবেশটাকেই ভারী করে দিয়েছিল। কিন্তু সব কিছুই ডার্বির বল গড়ানো পর্যন্ত। তারপর দু’পক্ষেরই টেনশন আর টেনশন। যার বিস্ফোরণ ঘটল ম্যাচ শেষে। সেই যুবভারতীর পরিচিত দৃশ্য। রয় কৃষ্ণ, তিরি, সন্দেশদের সামনেই সবুজ-মেরুনের বঙ্গ ব্রিগেড টিম বাসে চিৎকার করে উঠল,‘চিরকাল মাঠ কাঁপিয়ে খেলবে মোহনবাগান/ চিরকাল রেলায় আছে থাকবে মোহনবাগান।’

প্রীতম চিৎকার করে গলা মেলানোয় অবাক হয়ে যান রয় কৃষ্ণরা। কিন্তু তখন কে শোনে কার কথা। দর্শকহীন ঐতিহাসিক ডার্বি জিতে তখন নিজেদের মতো করেই আনন্দ করছেন সবুজ-মেরুন ফুটবলাররা। তার আগে মাঠে দাঁড়িয়ে নিজস্ব স্টাইলে ব্যাট করে এসেছেন এটিকে মোহনবাগান কোচ হাবাস। প্রশ্ন উঠেছিল, প্রথমার্ধে কিন্তু সেভাবে দেখা যায়নি এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan)। এই সময় বেশ আক্রমণ শানিয়েছে ফাউলারের দল। কিছুটা হাসি এনে হাবাস (Antonio López Habas) বলেন, “ম্যাচটা কি একটা অর্ধের ছিল? ৯০ মিনিটের ম্যাচ শেষে ফলাফলটা কী হল, প্লিজ একটু বলবেন!”শুরুতে সবুজ-মেরুনের গুটিয়ে থাকাটাকে হাবাস বলছেন, তাঁর স্ট্র্যাটেজির অংশ। “ওদের দলটাকে দেখা দরকার ছিল। আর একটা ম্যাচে শুধু আক্রমণ করলাম, কিংবা শুধু ডিফেন্স করলাম এরকম হয় না। যে কোনও ফুটবল ম্যাচে ব্যালান্স করাটা খুব জরুরি। যখন দরকার হবে পুরো দলটা আক্রমণে যাবে। যখন দরকার পড়বে, অ্যাটাকাররাও নেমে এসে ডিফেন্স করবে। এটাই একটা ভাল দলের ব্যালান্সিং ফুটবল। আমার ছেলেরা এই খেলাটাই এদিন খেলেছে।” দু’ম্যাচে তিন গোল। ছ’ পয়েন্ট। এদিনের পর দলের ঠিক কোন জায়গায় মনে হচ্ছে এখনও মেরামত দরকার? হাবাস বললেন, “আমি ছেলেদের খেলায় সত্যিই খুশি। আজকের ফলটাই বলছে, আমরা ওদের থেকে অনেক ভাল দল ছিলাম।”

[আরও পড়ুন: রয় কৃষ্ণ–মনবীরের দুরন্ত গোলে আইএসএলের প্রথম ডার্বির রং সবুজ-মেরুন]

ম্যাচ শেষে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ রবি ফাউলারের (Robbie Fowler) মুখে হতাশার ছাপ। ঐতিহাসিক ফিক্সচারে ব্যর্থ হওয়ার পর তিনি জানিয়ে দিলেন দলের সেট হতে আরও সময় লাগবে। ডার্বি নিয়ে ফাউলার বললেন, “মাত্র দু’সপ্তাহ হয়েছে ফুটবলাররা একসঙ্গে ট্রেনিং করছে। দলের সেট হতে আরও সময় লাগবে।” ফাউলারের দল হারলেও ফুটবলারদের লড়াইয়ে সন্তুষ্ট এসসি ইস্টবেঙ্গলের ইংলিশ কোচ। যিনি মনে করছেন খুব শীঘ্রই আইএসএল তাঁর এসসি ইস্টবেঙ্গলের সেরা ভার্সনটাই দেখবে। ফাউলার বললেন, “আমরা হেরেছি ঠিকই। কিন্তু ফুটবলাররা লড়াই করেছে। প্রথম ম্যাচ অনুযায়ী যথেষ্ট ভাল পারফর্ম করেছি। অনেক আক্রমণ তৈরি করেছে দল। আমি নিশ্চিত খুব শীঘ্রই সবাই সেরা এসসি ইস্টবেঙ্গলকেই দেখতে পাবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement