১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ডার্বিতে সমর্থকদের প্রত্যাশার চাপ থাকবে? মুখ খুললেন সবুজ-মেরুন ফরাসি তারকা হুগো

Published by: Sulaya Singha |    Posted: November 13, 2021 12:04 pm|    Updated: November 19, 2021 3:16 pm

ATK Mohun Bagan star Hugo Boumous is talking about ISL Derby | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: অনেকে বলেন, মুম্বই সিটি এফসি থেকে হুগো বুমোসকে ছিনিয়ে নিতে এত অর্থ খরচ করতে হয়েছে যে, অরিন্দম ভট্টাচার্যর মতো একটু বেশি দামী ফুটবলারদের ছাড়তে বাধ্য হয়েছে এটিকে মোহনবাগান। স্ট্রাইকারে রয় কৃষ্ণ থাকলেও সবুজ-মেরুন সমর্থকরা মনে করেন, একা হুগো বুমোসই ঘুরিয়ে দিতে পারেন পুরো দলের খেলা। শুক্রবার সবুজ-মেরুনের ফরাসি ফুটবলার যা বললেন…
প্রশ্ন: ব্যক্তিগত সমস্যার জন্য যেহেতু দেরিতে প্র্যাকটিসে যোগ দিয়েছেন, আইএসএলের (ISL 2021-22) প্রথম ম্যাচের আগে নিজেকে তৈরি করে নিতে পারবেন?
হুগো: এমন কিছু সমস্যার জন্য প্র্যাকটিসে যোগ দিতে দেরি হয়েছে, যা আমার হাতে ছিল না। শুরুর থেকে দলের সঙ্গে না থাকলেও, দলের প্রতি ফোকাসড ছিলাম। প্র্যাকটিসে যোগ দেওয়ার পর থেকে দলের অন্যান্যদের সঙ্গে কঠিন পরিশ্রম করেছি। এখন মনে হচ্ছে আইএসএল শুরুর আগে একদম ঠিক ঠাক জায়গায় আছি।

[আরও পড়ুন: ICU থেকে ফিরেই বিশ্বকাপে দুরন্ত হাফ সেঞ্চুরি, রিজওয়ানের সুস্থতার নেপথ্যে ভারতীয় চিকিৎসক]

প্রশ্ন: এএফসি কাপ (AFC Cup) শেষ হতেই ফ্রান্সে চলে গিয়েছিলেন। গোয়া আসার আগে ফিট হওয়ার জন্য নির্দিষ্ট কোনও ট্রেনিং শিডিউল ফলো করেছেন?
হুগো: অবশ্যই। ব্যক্তিগত ফিজিক্যাল ট্রেনার প্রতিদিন আমার প্রতি নজর রেখেছিলেন। প্রতিদিনের ডায়েট চার্ট মেনে ট্রেনিং শিডিউল ঠিক হয়েছিল। বড় পর্যায়ে খেলার জন্য তৈরি হতে গেলে ঝুঁকি নেওয়া যাবে না।
প্রশ্ন: গত মরশুমে আপনি চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। এবার এটিকে মোহনবাগানের সদস্য হিসেবে ফের চ্যাম্পিয়নের শিরোপা পাবেন মনে হয়?
হুগো: প্রত্যেকটা বছর আলাদা। এটিকে মোহনবাগান ইতিমধ্যেই ভারতীয় ফুটবলের অনেক উঁচু পর্যায়ে পৌঁছে গিয়েছে। ভারতীয় ফুটবল প্রতি বছর কঠিন থেকে কঠিনতর হচ্ছে। চ্যাম্পিয়ন হওয়াটা এখন আর খুব সহজ ব্যাপার নয়। ব্যক্তিগতভাবে বলতে পারি, আমি এবং দলের সবাই নিজেদের সেরাটা দেব। গত মরশুমে এটিকে মোহনবাগান ফাইনালে পৌঁছেছে। এই মরশুমে চ্যাম্পিয়ন হতেই পারি।

প্রশ্ন: দ্বিতীয় ম্যাচেই ডার্বি। সমর্থকরা প্রত্যাশা নিয়ে তাকিয়ে থাকবেন।
হুগো: এই একটা ম্যাচ নিয়ে প্রচুর খোঁজ নিয়েছি। সত্যি বলতে, ম্যাচটা খেলার জন্য আর অপেক্ষা করতে পারছি না। কোভিড সমস্যায়, ডার্বির দিন গ্যালারিতে সমর্থকরা হয়তো থাকবেন না। তার জন্য ডার্বির অনুভূতি আমার কাছে কিছু কম হবে না।
প্রশ্ন: এই মরশুমে কোচ মাত্র চারজন বিদেশি খেলাতে পারবেন। তাহলে কি ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে?
হুগো: যেই খেলুক, দলের সেরা এগারোজন ফুটবলার মাঠে নামবে।

[আরও পড়ুন: দাউদ ঘনিষ্ঠ গ্যাংস্টারের স্ত্রীকে ধর্ষণের অভিযোগ উঠল হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধে]

প্রশ্ন: এবারের এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) গত মরশুমের থেকেও শক্তিশালী?
হুগো: গত মরশুমেও এটিকে মোহনবাগান যথেষ্ট শক্তিশালী দল ছিল। এই মরশুমে তার থেকেও বেশি শক্তিশালী কি না, সেটা বলার সময় এখনও আসেনি। শক্তির পার্থক্যটা বোঝার জন্য কয়েকটা ম্যাচ লাগবে। এটুকু বলতে পারি, আমাদের দলের প্রত্যেক ফুটবলারের দক্ষতা রয়েছে। সেটা খেলা শুরু হলেই বোঝা যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে