BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লোভনীয় প্রস্তাব, মেসির বার্সেলোনায় কোচিংয়ের ডাক পেলেন আইএসএলের কোচ

Published by: Sulaya Singha |    Posted: August 25, 2020 7:24 pm|    Updated: August 25, 2020 7:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ফুটবলে কি প্রতিনিয়ত নজর রয়েছে বিখ্যাত বিদেশি ক্লাবগুলির? এমন প্রশ্ন ওঠার যথেষ্ট কারণ রয়েছে। কারণ কোচিংয়ের জন্য সুদূর বার্সেলোনা (Barcelona) থেকে ডাক পেলেন আইএসএলের এক ফ্র্যাঞ্চাইজির কোচ! হ্যাঁ, ফোন করে কোচিংয়ের প্রস্তাব দিয়েছেন খোদ লিও মেসিদের কোচ রোনাল্ড কোয়েম্যান।

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে লজ্জাজনক হারে ছিটকে যায় ক্যাটালান ক্লাব। তারপরই সেতিয়েনকে সরিয়ে কোচ হিসেবে আনা হয় ‘ঘরের ছেলে’ কোয়েম্যানকে। গত সপ্তাহেই নেদারল্যান্ডসের কোচের দায়িত্ব ছেড়ে ন্যূ ক্যাম্পে যোগ দিয়েছেন তিনি। সহকারী হিসেবে তিনি বার্সেলোনায় পেয়েছে অ্যালফ্রেড স্ক্রুডার এবং হেনরিক লার্সানকে। কিন্তু কোচিং স্টাফ হিসেবে তিনি আরও একজনকে চাইছেন। আর কোয়েম্যানের পছন্দের তালিকার শীর্ষে রয়েছেন হায়দরাবাদ এফসির কোচ অ্যালবার্ট রোকাকে (Albert Roca)। ইতিমধ্যেই নাকি রোকাকে ফোন করে কোয়েম্যান জানতে চেয়েছেন তিনি বার্সায় যোগ দিতে ইচ্ছুক কি না।

[আরও পড়ুন: আইপিএলে ডোপ বিতর্ক এড়াতে কড়া NADA, আমিরশাহীতে যাচ্ছে বিশেষ দল]

হায়দরাবাদ দলের তরফে এক আধিকারিক জানান, রোকা সত্যিই বার্সার তরফে প্রস্তাব পেয়েছেন। যদিও পুরো বিষয়টা প্রাথমিক স্তরে রয়েছে। রোকা এখনও পর্যন্ত এ নিয়ে কোনও সিদ্ধান্ত নেননি। মেসিদের কোচ হওয়ার প্রস্তাব নিঃসন্দেহে একটা বড় ব্যাপার। তবে হায়দরাবাদও কোচের উপর অনেকটাই নির্ভরশীল। ২০২২ পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি রয়েছে তাঁর। এবার দেখার পরিস্থিতি কোন দিকে এগোয়।

আসলে বার্সেলোনায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে রোকার। ২০০৩ থেকে ২০০৮- পাঁচ বছর এই ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন প্রাক্তন স্প্যানিশ ফুটবলার। তারপর কিংবদন্তি রাইকার্ডের সঙ্গে গালাতাসারে এবং সৌদি আরবের ক্লাবে কোচিং করিয়েছেন। তাঁর এই অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চাইছেল কোয়েম্যান।

এদিকে, ভারতীয় স্ট্রাইকার মনবীর সিংকে তিন বছরের জন্য সই করাল এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan)। আগেই ঠিক হয়ে গিয়েছিল, তিনি আইএসলে এই ক্লাবে খেলবেন। এবার চুক্তিও হয়ে গেল। টুইট করে ফুটবলার নিজেই জানিয়েছেন সবুজ-মেরুন জার্সি গায়ে চাপাতে মুখিয়ে রয়েছেন মনবীর।

[আরও পড়ুন: দীর্ঘ পাঁচ মাস পর মুক্তি, সাজা কাটিয়ে অবশেষে ব্রাজিল ফিরলেন রোনাল্ডিনহো]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement