৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রাজিল দল কি কেবলই নেইমার নির্ভর? নেইমার ছাড়া কি বাকিরা অযোগ্য? তিনি নেই মানেই কি ব্যর্থতা? একেবারেই নয়। জয় দিয়ে কোপা আমেরিকার অভিযান শুরু করে তিতের ছেলেরা বুঝিয়ে দিলেন ঘরের মাঠে তাঁরাই ফেভরিট।

চোটের কারণে ছিটকে গিয়েছেন ব্রাজিলীয় পোস্টার বয় নেইমার। তাই তাঁর অনুপস্থিতিতে সেভাবেই প্রস্তুতি নিয়েছিল গোটা দল। তিতেও ছক সাজিয়েছিলেন অন্যরকমভাবে। আর তাতেই এল সাফল্য। কুটিনহোর দুর্দান্ত জোড়া গোলে বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল। খেলার শুরু থেকেই আক্রমণের মেজাজে ছিল সেলেকাওরা। প্রতিপক্ষের ডেরায় বারবার ঢুকে ডিফেন্স ভাঙার মরিয়া চেষ্টা করতে থাকেন ফিরমিনো, কুটিনহোরা। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে ব্রাজিলের লাগাতার আক্রমণের কাছে নতি স্বীকার করতে হয় বলিভিয়াকে। কুটিনহো প্রথমে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন। মিনিট তিনেক পরই মাপা ক্রস থেকে হেডারে বল জড়ান বলিভিয়ার জালে। তবে কুটিনহোর দুটি গোলের থেকেও এদিন দৃষ্টি আকর্ষণ করল ম্যাচের তৃতীয় তথা শেষ গোলটি। পরিবর্ত হিসেবে নেমেছিলেন এভারটন। তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের বাইরে থেকে দুর্দান্ত গোল করেন তিনি। তবে প্রথমার্ধে ফিরমিনো ও থিয়াগো সিলভার গোলমুখী শট জালে জড়ালে নিঃসন্দেহে আরও বড় ব্যবধানে জিততেই পারত ব্রাজিল।

[আরও পড়ুন: ধোনির অন্ধ ভক্ত, বিশ্বকাপে মাহির জন্যই গলা ফাটাবেন এই পাক সমর্থক]

বল পজেশন থেকে আক্রমণ, সবক্ষেত্রেই কোচের মন কেড়ে নিয়েছেন ব্রাজিলীয় তারকারা। কোনও এক ফুটবলারের উপরই যে দল নির্ভরশীল নয়, এই বিষয়টাই বেশি স্বস্তি দিচ্ছে তিতেকে। যে সেটপিট নিয়ে তাঁর বেশি চিন্তা ছিল, তাকে এদিন সাও পাওলোতে ভালভাবেই কাজে লাগাতে সফল কুটিনহোরা। সেলেকাওদের পরের প্রতিপক্ষ ভেনিজুয়েলা। এই ম্যাচে অনবদ্য জয়ই পরবর্তী লড়াইয়ে যে তাদের আত্মবিশ্বাস জোগাবে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: টিম ইন্ডিয়াকে কটাক্ষ, পাক সমর্থককে মোক্ষম জবাব প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং