১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

অনির্দিষ্টকালের জন্য স্থগিত ইংলিশ প্রিমিয়ার লিগ, বাতিল হতে পারে চ্যাম্পিয়ন্স লিগও

Published by: Sulaya Singha |    Posted: April 4, 2020 12:06 pm|    Updated: April 4, 2020 12:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগকে কি বাতিল করতে চলেছে উয়েফা (UEFA)? চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। তবে জানিয়ে দেওয়া হল, যদি ফুটবল মরশুম পুরোপুরি সমাপ্ত করা না যায়, তাহলে চ্যাম্পিয়ন্স লিগকে মাঝপথেই বাতিল বলে ঘোষণা করে দেওয়া হবে।

উয়েফা, ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন বা ইসিএ এবং ইউরোপিয়ান লিগ বডির প্রতিনিধিরা শুক্রবার এক আলোচনায় বসেছিলেন। সেই আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জুলাই এবং আগস্টের মধ্যে যাবতীয় খেলা শুরু করা সম্ভব। যদি এই সময়ের মধ্যে খেলা শুরু না করা যায়, তাহলে পরবর্তীকালে আর টুর্নামেন্ট চালিয়ে যাওয়া সম্ভব নয়। প্রসঙ্গত বলা যেতে পারে, চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ প্রি-কোয়ার্টার ফাইনাল স্তরে গিয়ে আটকে রয়েছে।

[আরও পড়ুন: করোনার কোপ, স্থগিত ভারতে আয়োজিত হতে চলা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ]

ইতিমধ্যে বেলজিয়ান প্রো লিগ জানিয়ে দিয়েছে, তারা আর খেলা চালাবে না। বর্তমান লিগ টেবলে যে যেখানে রয়েছে, তাই ধরে নেওয়া হচ্ছে। বেলজিয়ান লিগের এই সিদ্ধান্তে উয়েফা এবং ইসিএ পড়ে গিয়েছে ধন্দে। তারা বুঝে উঠতে পারছে না এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স লিগ বা ইউরোপা লিগের খেলা বাতিল ঘোষণা করা সম্ভব কি না। তাই যৌথ বিবৃতি দিয়ে উয়েফা ও ইসিএ জানিয়েছে, “আমাদের কাছে সর্বোচ্চ গুরুত্বপূর্ণ বিষয়টি হল করোনা মহামারির দিকটাই। আমরা এই মারণ ভাইরাসের হাত থেকে মাঠকে আলাদা করে বাঁচিয়ে রাখতে পারব না। খেলাধুলোর ক্ষেত্রে ফলাফলই হল আসল। অথচ আমরা এই ক্ষেত্রে অসহায়।” সেই সঙ্গে যৌথ বিবৃতিতে এও বলা হয়, “আমরা আশাবাদী, আগামী কয়েক মাসের মধ্যে খেলা চালু করে দেওয়া সম্ভব। আমরা এটাও আশা করছি, ক্রীড়াপ্রেমী মানুষদের সামনে যাবতীয় খেলা নতুন করে শুরু করা যাবে। আমাদের ধারণা, প্রতিটি দেশের ঘরোয়া লিগের খেলা যে জায়গায় রয়েছে, তা শেষ করা সম্ভব হবে।” যৌথ বিবৃতিতে আশা প্রকাশ করা হয়েছে, এই দুরূহ পরিস্থিতি অচিরে কেটে যাবে।

এদিকে, অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হল ইংলিশ প্রিমিয়ার লিগও। শুক্রবারই আলোচনা করে লিগ কর্তৃপক্ষ জানিয়ে দেয়, ৩০ এপ্রিল টুর্নামেন্ট শুরুর কথা ভাবা হয়েছিল। কিন্তু বর্তমান পরিস্থিতি দেখে সিদ্ধান্ত বদল করা হয়েছে। যতক্ষণ না পরিস্থিতি সুস্থ ও স্বাভাবিক হচ্ছে, শুরু হবে না ইপিএলও।

[আরও পড়ুন: জেলে ফুট-ভলিবল খেলে দিন কাটছে বিশ্বকাপার রোনাল্ডিনহোর, ভাইরাল ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement