BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার কোপে বিপুল ক্ষতির মুখে বার্সেলোনা, কমতে চলেছে মেসিদের বেতন!

Published by: Sulaya Singha |    Posted: March 21, 2020 10:00 pm|    Updated: March 21, 2020 10:00 pm

Coronavirus outbreak: Barcelona may cut players' and staff salary

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে বিশ্বব্যাপী বাতিল এবং স্থগিত হয়ে গিয়েছে প্রায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ, সিরি এ থেকে চ্যাম্পিয়ন্স লিগ- সব ম্যাচ স্থগিত। চলতি বছর বসছে না ইউরো কাপের আসর। অনিশ্চিত হয়ে পড়েছে অলিম্পিকের ভবিষ্যৎও। ভারতের ছবিটাও একইরকম। স্থগিত হয়ে গিয়েছে সমস্ত ফুটবল এবং ক্রিকেট টুর্নামেন্ট। পিছিয়ে দেওয়া হয়েছে আইপিএলও। অন্যান্য খেলাতেও পড়েছে করোনার প্রভাব। আর এরই মধ্যে ফুটবলারদের বেতন কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে বার্সেলোনা।

আপাতত কোনও ম্যাচ খেলতে হচ্ছে না লিও মেসিদের। অথচ ক্লাবকে পুরো প্রাপ্য টাকাই তুলে দিতে হচ্ছে তারকাদের হাতে। ফলে বিপুল ক্ষতির মুখে পড়েছে ক্লাব। আর সেই পরিস্থিতি সামাল দিতেই এখন বেতনে কাটছাঁট করার কথা ভাবছেন কর্তারা। প্রথম সারির একগুচ্ছ তারকার বেতন নাকি কমিয়ে দেওয়ার পথেই হাঁটবে ক্লাব। আগামী সপ্তাহেই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। বার্সেলোনা সিইও অস্কার গ্রাউ লা লিগায় খেলা ক্লাব এবং ইউরোপের অন্যান্য ক্লাবের সঙ্গে নাকি এ বিষয়ে কথাবার্তাও বলছেন। করোনার সঙ্গে লড়াই করে আর্থিক ক্ষতি থেকে বাঁচতেই এমন চিন্তাভাবনা করা হয়েছে। ক্লাবের তরফে বলা হয়েছে, এই সময় বার্সাকে আর্থিক স্থিতিশীলতার কথাও ভাবতে হবে। আর তাই ফুটবলার এবং স্টাফদের বেতন কমিয়েই ক্ষতিপূরণ করার কথা ভাবা হচ্ছে। সেক্ষেত্রে এলএম টেনেরও বেতন কমার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙে রাষ্ট্রপতি ভবনে মেরি কম, সমালোচনার মুখে ভারতীয় বক্সার]

গোটা বিশ্বে লাফিয়ে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। শুধু সাধারণ মানুষ নয়, হলিউড থেকে খেলার দুনিয়ার তারকাদের শরীরেও থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। জুভেন্টাস তারকা মাতুইদিও আক্রান্ত হয়েছেন। এদিকে বিশ্বব্যাপী যেভাবে করোনা নিজের বংশ বিস্তার করে চলেছে, তাতে শঙ্কিত ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টন। সম্প্রতি একটি অনুষ্ঠানে করোনায় আক্রান্ত অভিনেতা ইদ্রিস এলকা এবং সোফি ট্রুডোর সংস্পর্শে এসেছিলেন তিনি। তারপর থেকেই আতঙ্কে এফ ওয়ান তারকা। আর সেই কারণে সেল্‌ফ আইসোলেশনে রয়েছেন তিনি। যদিও তাঁর শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় কাইফ-যুবরাজের পার্টনারশিপের স্মৃতি উসকে টুইট মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে