২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেকে দুর্দান্তভাবে মেলে ধরলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এসি মিলানের বিরুদ্ধে জুভেন্তাসের ম্যাচে জুভেন্তাসের কোচ সারি মাঝপথে তুলে নেওয়ায় রীতিমতো ক্ষুব্ধ হয়েছিলেন সিআরসেভেন। বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের এই আচরণে অনেকেই অবাক হয়েছিলেন। সমালোচনাও হয়েছিল তাঁর। সেই সমালোচনার জবাব দিলেন রোনাল্ডো। তাঁর দুরন্ত হ্যাটট্রিকের দৌলতে ইউরো কোয়ালিফায়ারের ম্যাচে পর্তুগাল ৬ -০ গোলে লিথুয়ানিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় পেল। আর বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে ৯টি হ্যাটট্রিক করলেন রোনাল্ডো। তাঁর দাপটের জেরেই ইউরো চ্যাম্পিয়নদের সামনে দাঁড়াতে পারেনি লিথুয়ানিয়া। আরও স্পষ্ট করে বললে, রোনাল্ডোর ভয়ংকর পারফরম্যান্সের সামনে বিধ্বস্ত হয়ে যায় তারা। হ্যাটট্রিকের পাশাপাশি আন্তর্জাতিক ম্যাচে দেশের হয়ে ৯৮টি গোলও করে ফেললেন রোনাল্ডো।

[আরও পড়ুন: শেষ মুহূর্তের গোলে বাঁচল ভারত, বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার স্বপ্ন জিইয়ে রাখলেন সুনীলরা]

ম্যাচের সাত মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোলে পর্তুগালকে এগিয়ে দেন তিনি। সেই শুরু। এরপর ২২ মিনিটের মাথায় ফের গোল করে যান তিনি। বিরতির আগেই দু’গোলে পিছিয়ে পড়ায় ম্যাচ থেকে কার্যত হারিয়ে যান লিথুয়ানিয়ার ফুটবলাররা। বিরতির আগে অবশ্য গোল সংখ্যা বাড়েনি। দ্বিতীয়ার্ধের শুরুতে সাত মিনিটের মধ্যে পর্তুগালের হয়ে ব্যবধান বাড়ান পিজ্জি। এর পরের গোল প্যাসিয়েনসিয়া। পঞ্চম গোলটি বার্নার্ডো সিলভার। ৬৫ মিনিটে ফের গোল করেন নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এদিকে, দুরন্ত জয়ের পর ক্রিশ্চিয়ানোর প্রশংসায় পঞ্চমুখ পর্তুগাল শিবির।

পর্তুগিজ ফুটবলার মারিও রুই জানিয়ছেন, রোনাল্ডো যে বিশ্বের সেরা ফুটবলার, তা প্রমাণ করতে ভীষণভাবে ক্ষুধার্ত। তাঁর মন্তব্য, “আমরা ওর পারফরম্যান্স রীতিমতো খুশি। আশা করছি, বাকি ম্যাচগুলিতেও রোনাল্ডোকে এই ভূমিকায় পাওয়া যাবে।” ইউরোর মূলপর্বে পর্তুগালের স্থান প্রায় পাকা হয়ে গেলেও এখনই এই নিয়ে ভাবতে রাজি নন মারিও। তিনি বলছিলেন, “অঙ্কের হিসাবে এখনও কিন্তু আমরা পুরোপুরি নিশ্চিত হতে পারছি না। সেই কারণে পরের ম্যাচগুলিতেও একইরকম পারফরম্যান্স করতে হবে। তিন পয়েন্ট চাই।”

[আরও পড়ুন: আফগানিস্তানের সঙ্গে ম্যাচে আজ জেতা ছাড়া কোনও রাস্তা নেই ভারতের]

তিনি এরপর যোগ করেছেন, আসন্ন ম্যাচ যে কঠিন তা জানেন। এবং সেভাবেই ছেলেদের সাবধান করেছেন। তাঁর বক্তব্য, “মানছি, আমাদের সামনে কঠিন প্রতিপক্ষ। তবে আমরা এই বাধা টপকাতে মরিয়া। কারণ, আমাদের লক্ষ্য ২০২০ সালের ইউরোর মূলপর্ব। সেভাবেই নিজেদের বুঝিয়েছি। আশা করছি, লক্ষ্যে সফল হব।” দলের কোচ ফার্নান্ডো স্যান্টোসও রোনাল্ডোকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

ইউরো কোয়ালিফিকেশনের অপর ম্যাচে ইংল্যান্ড ৭-০ গোলে হারাল মন্টেনেগ্রোকে। হ্যাটট্রিক করলেন হ্যারি কেন। ম্যাচের শুরু থেকেই বিপক্ষ দলের উপর আক্রমণের শানাতে থাকে ইংল্যান্ড। কেন ছাড়া বাকি গোলগুলি করেন চেম্বারলেইন, র‌্যাশফোর্ড মার্কাস ও আব্রাহাম। জিতেছে ফ্রান্সও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং