৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নজির গড়ে‌ এবার এই বিষয়ে মেসিকে ছাপিয়ে গেলেন রোনাল্ডো

Published by: Abhisek Rakshit |    Posted: September 4, 2020 1:28 pm|    Updated: September 4, 2020 1:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ রিয়াল মাদ্রিদ (Real Madrid) ছেড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো । লিওনেল মেসির (Lionel Messi) বার্সা ছাড়ার জল্পনাও রয়েছে। দুই তারকার আপাতত মুখোমুখি দেখা হচ্ছে না। তবে মাঠের বাইরে মেসি-রোনাল্ডো প্রতিযোগিতা অব্যাহত। এবার আয়ের দিক থেকে ফোর্বসের তালিকায় মেসিকে পিছনে ফেললেন পর্তুগিজ তারকা। যদিও হেরফের সামান্য ১ মিলিয়ন মার্কিন ডলারের।

[আরও পড়ুন: এবার করোনার হানা অ্যাটলেটিকো মাদ্রিদ শিবিরে, আক্রান্ত দিয়েগো কোস্তা এবং আরিয়াস]

সম্প্রতি আয়ের দিক থেকে বিশ্বের প্রথম দশজন সেলিব্রিটির তালিকা প্রকাশ করেছে ফোর্বস (Forbes) ম্যাগাজিন। তাতে আয়ের দিক থেকে ফুটবলারদের মধ্যে সবচেয়ে উপরে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) নাম। গত ২০১৯–২০ মরশুমে মোট ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন সিআর সেভেন। অন্যদিকে, এক মিলিয়ন কম আয় করে রোনাল্ডোর পরে রয়েছেন মেসি। তাঁর মোট আয় ১০৪ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে, মূল তালিকায় যথাক্রমে ৪ এবং ৫ নম্বরে রয়েছেন রোনাল্ডো এবং মেসি। তবে ক্রীড়াক্ষেত্রে সবচেয়ে বেশি আয় করেছেন টেনিস তারকা রজার ফেডেরার (Roger Federer)। সুইস খেলোয়াড় গত বছর আয় করেছেন ১০৬ মিলিয়ন মার্কিন ডলার। যদিও মূল তালিকায় তিনি রয়েছেন তিন নম্বরে। তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে কাইলি জেনার (Kylie Jenner) (‌৫৯০ মিলিয়ন মার্কিন ডলার) এবং কেনিই ওয়েস্ট (Kanye West) (‌১৭০ মিলিয়ন মার্কিন ডলার)।

[আরও পড়ুন: কোহলি-রোহিতদের প্রশংসা করে পাক সমর্থকদের রোষের মুখে আখতার, দিলেন যোগ্য জবাব]

এদিকে, করোনা আবহেই শুরু হয়েছে উয়েফা ন্যাশনস লিগ (UEFA Nations League)। বৃহস্পতিবার রাতে স্পেন–জার্মানির খেলা শেষ হয় ১–১ গোলে অমিমাংসিতভাবে। অন্যদিকে, গ্যারেথ বেলের ওয়েলস ১–০ গোলে জিতেছে ফিনল্যান্ডের বিরুদ্ধে। অন্য দু’‌টি ম্যাচে রাশিয়া ৩–১ গোলে হারিয়েছে সার্বিয়াকে এবং ‌‌ইউক্রেন ২–১ গোলে হারিয়েছে সুইৎজারল্যান্ডকে।

[আরও পড়ুন: পাবজিতে নিষেধাজ্ঞা!‌ জানেন এখন কোন অনলাইন গেম খেলতে পছন্দ করেন ধোনি?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement