BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘এটিকে মোহনবাগানের জন্য ম্যাচটা কঠিন হবে’, ডার্বির আগে মাঘোমার হুঙ্কার

Published by: Krishanu Mazumder |    Posted: February 17, 2021 8:37 pm|    Updated: February 18, 2021 11:52 pm

An Images

শুক্রবার চির আবেগের ডার্বি ম্যাচ (Derby Match)। এটিকে মোহনবাগান  (ATK Mohun Bagan)দাপট দেখাচ্ছে চলতি টুর্নামেন্টে। অন্য দিকে এসসি ইস্টবেঙ্গলের  (SC East Bengal)অভিযান আশানুরূপ হয়নি । প্রথম ডার্বিতে হার মানতে হয়েছিল লাল-হলুদ ব্রিগেডকে। সেই হারের মধুর প্রতিশোধ কি নিতে পারবে এসসি ইস্টবেঙ্গল? দলের অন্যতম সৈনিক জাক মাঘোমা শুক্রবারের  ফিরতি আইএসএল ডার্বি নিয়ে তাঁর চিন্তাভাবনা শেয়ার করলেন সংবাদ প্রতিদিন ডিজিটালের সঙ্গে। শুনলেন কৃশানু মজুমদার।

আইএসএলে আপনাদের প্রথম ম্যাচটাই ছিল ডার্বি। এটিকে মোহনবাগানের বিরুদ্ধে সেই ম্যাচটায় আপনারা হেরে গিয়েছিলেন। তার পরে গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে। দুটো দলেই এসেছেন বেশ কয়েকজন নতুন ফুটবলার। শুক্রবার আগের থেকেও কঠিন লড়াই কি আপনারা তুলে ধরতে পারবেন?

মাঘোমা: আমরা কী করতে পারি, তা প্রথম ম্যাচেই দেখিয়ে দিতে পেরেছিলাম। প্রথম ম্যাচ হিসেবে আমরা ভাল পারফরম্যান্স তুলে ধরেছিলাম বলেই মনে করি। তবে আমাদের দুর্ভাগ্য, ভাল খেলা সত্ত্বেও প্রথম ডার্বি থেকে পয়েন্ট অর্জন করতে পারিনি। অন্তত একটা পয়েন্ট আমরা পেতেই পারতাম। খুব খারাপ কিন্তু আমরা খেলিনি সেদিন। তবে শুক্রবারের ম্যাচটা আরও ভাল হবে বলেই আমার মনে হয়। কারণ আমরা এখন আগের থেকে অনেক ভাল ফর্মে রয়েছি। বেশ কয়েকজন প্লেয়ার দলে আসায় আমরা এখন আগের থেকেও বেশি শক্তিশালী। আগের বারের থেকে এবারের ডার্বিতে আমাদের শক্তি বেড়েছে। শুক্রবারের ডার্বিতে আমরা ভাল করবো বলেই মনে হয়। এটিকে মোহনবাগানের জন্য ম্যাচটা কঠিন হবে। 

[আরও পড়ুন: এক ম্যাচ সাসপেন্ড হতে পারেন বিরাট কোহলি! চাপা উদ্বেগ ভারতীয় শিবিরে]

এবারের টুর্নামেন্টে কয়েকটা সিদ্ধান্ত আপনাদের বিরুদ্ধে গিয়েছে। প্লেয়ার হিসেবে এই ব্যাপারগুলোকে কী ভাবে দেখেন?
মাঘোমা: আগে কী হয়েছে, তা নিয়ে ভাবতে চাই না। সেগুলো তো আর ফেরত পাওয়া যাবে না। যা হওয়ার হয়ে গিয়েছে। আমি শুক্রবারের ম্যাচের দিকেই তাকিয়ে। একটা কথাই বলবো, খুব ভাল করে যদি দেখেন, তাহলে দেখবেন লিগের বেশিরভাগ ম্যাচেই অনেক দল ভুল সিদ্ধান্তের শিকার হয়েছে। আর এটা হয়েই চলেছে। আশা করি পরিস্থিতি বদলাবে। আরও উন্নতি হবে। শুক্রবার সব ঠিকঠাক থাকবে বলেই মনে হয়। ফ্রি ফ্লোয়িং ফুটবল বলতে যা বোঝায়, তাই দেখা যাবে মাঠে। অনেক গোল হবে ম্যাচে।

ডার্বিতে ডাগ আউটে কিন্তু থাকছেন না রবি ফাউলার। ডার্বির মতো ম্যাচে ফাউলারের না থাকাটা কি আপনাদের ব্যাকফুটে রাখবে?
মাঘোমা: আশা করছি, কোচের না থাকা কোনও প্রভাব ফেলবে না। স্ট্যান্ডে থাকবেন কোচ। শেষ দু’ ম্যাচেও ছিলেন না ফাউলার। আমরা ভালই খেলছি। কোচ না থাকা সত্ত্বেও আমরা যে ভাল খেলছি, তা শুধু আমাদের জন্যই ভাল নয়, ফাউলারের জন্যও ভাল। সাইডলাইনের ধারে দাঁড়িয়ে ফাউলার গোটা মরশুম ধরে আমাদের উৎসাহ দিয়ে গিয়েছেন। ওঁর জন্যই শুক্রবারের ম্যাচটা আমাদের জিততেই হবে। ম্যাচটা জিতলে কোচই গর্বিত হবেন। সমর্থকদের মুখেও হাসি ফুটবে।

ডার্বির গুরুত্ব কতটা? আপনি কি একে সাধারণ একটা ম্যাচ বলেই মনে করেন?
মাঘোমা: ব্যক্তিগত ভাবে যদি আমাকে জিজ্ঞাসা করেন, তাহলে বলবো, এটা সামান্য কোনও ম্যাচ নয়। এটা একটা স্পেশ্যাল ম্যাচ। এর মধ্যে অনেক ইতিহাস জড়িয়ে রয়েছে। দারুণ সব লড়াইয়ের কাহিনি রয়েছে এই ম্যাচটির সঙ্গে। এরকম একটা ম্যাচ সবাই খেলতে চায়। সবাই চায় নিজের নিজের দলকে জেতাতে। ক্লাব, সমর্থক সবাই এই ম্যাচটার দিকেই তাকিয়ে থাকেন। এটা একটা সেরা ম্যাচ। আর আমি অন্তত এই ম্যাচটা জিততেই চাই। এরকম একটা ম্যাচের অপেক্ষাতেই তো থাকে সবাই। জয় দেখার জন্য সবাই অধীর আগ্রহে বসে থাকে।

বিদেশি ফুটবলার, কোচদের কাছ থেকে অনেক কিছু শিখছেন দেশীয় প্লেয়াররা। আইএসএল থেকে আপনি কী শিখলেন?
মাঘোমা: আইএসএল থেকে আমি অনেক কিছু শিখেছি। এখানকার গরম, আর্দ্রতার সঙ্গে মানিয়ে নেওয়া রীতিমতো চ্যালেঞ্জের। সেই চ্যালেঞ্জটা আমি নিয়েছি। বলা ভাল, আমরা সবাই নিয়েছি। অনেক জায়গায় আমি খেলেছি। কিন্তু এখানে তো আগে খেলিনি। অনেক কিছুর সঙ্গে মানিয়ে নিতে হচ্ছে। বিপক্ষের দলগুলোও শক্তিশালী। তাদের কোয়ালিটি রয়েছে। ভারতীয় প্লেয়ারদের কোয়ালিটিও চোখে পড়ছে। আমাদের দল আগের থেকে এখন অনেকটাই সংঘবদ্ধ। আরও বেশি পরিণত। প্লেয়ারদের মধ্যে বোঝাপড়া বেড়ে গিয়েছে। এখন সবাই সবার দায়িত্ব বুঝে গিয়েছে। সবাই একটা লক্ষ্যের জন্যই দৌড়চ্ছে। আর তা হল, ম্যাচ জিততে হবে। আশা করছি শুক্রবার আমরা ম্যাচ জিততে পারবো। আমাদের লক্ষ্য থাকবে বাকি ম্যাচগুলো জিতে লিগ তালিকায় উপরের দিকে ওঠা। শুক্রবারের ম্যাচ দিয়েই সেটা শুরু করতে হবে।

সমর্থকদের উদ্দেশে কী বলবেন? ওঁরা এই ম্যাচটার দিকেই তাকিয়ে।
মাঘোমা: সাপোর্ট করার জন্য সমর্থকদের ধন্যবাদ জানাচ্ছি। আশা করছি শুক্রবার সমর্থকদের জয় উপহার দিতে পারব। নিজেদের সেরাটা তুলে ধরবো। সমর্থকরা প্রিয় ক্লাবের জয় দেখতে চান। এটা ওরা চাইতেই পারেন। আশা করি ওঁদের জয় উপহার দিতে পারবো। সেই সঙ্গে সমর্থকদের উদ্দেশে বলবো, আমাদের পাশে থাকুন। আপনারা নিশ্চয় বুঝতে পেরেছেন, আমরা আগের থেকে অনেকটাই উন্নতি করেছি। আরও উন্নতি করবো বলেই বিশ্বাস রাখি। আগামী সিজনেও ওঁদের সমর্থন চাই। 

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই টেস্টের জন্য দল ঘোষণা ভারতের, ফেরা হল না শামির]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement