BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

প্রয়াত ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা, শোকস্তব্ধ বিশ্ব

Published by: Sulaya Singha |    Posted: November 25, 2020 10:13 pm|    Updated: November 25, 2020 10:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ফুটবলে নক্ষত্রপতন। প্রয়াত ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা (Diego Maradona)। আর্জেন্টিনার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে এই খবরই পাওয়া গিয়েছে।

জানা যায়, বুধবার নিজের বাড়িতে থাকাকালীনই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। বিশ্বজয়ী কিংবদন্তি ফুটবল তারকার প্রয়াণের খবর যেন এখনও মেনে নিতে পারছে না বিশ্ব। 

[আরও পড়ুন: জীবনের জটিলতায় দমবন্ধ হয়ে আসা মায়েদের জন্য আবেগঘন চিঠি লিখলেন সানিয়া মির্জা]

তিনি ফুটবলের ঈশ্বর। পায়ের জাদুতে মুগ্ধ করেছেন গোটা বিশ্বকে। শুধু তো ফুটবলার হিসেবে নয়, কোচ হিসেবেও তিনি উজার করে দিয়েছিলেন নিজেকে। কিন্তু গত কয়েক মাস ধরেই অসুস্থ ছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। 

নিজের ৬০ তম জন্মদিন পালনের কয়েকদিন পরই অসুস্থ হয়ে পড়েছিলেন মারাদোনা (Diego Maradona)। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। প্রথমে শোনা গিয়েছিল, মারাদোনা হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তাঁর শরীরে করোনার (Coronavirus) প্রভাবও রয়েছে। সেসব গুজব উড়িয়ে দিয়ে তাঁর চিকিৎসক লিপোলদো লুকি (Leopoldo Luque) জানান, মারাদোনার শরীরে করোনার কোনও লক্ষণ পাওয়া যায়নি। তিনি হৃদরোগেও আক্রান্ত হননি। তাঁর অসুস্থতা ততটা গুরুত্বপূর্ণ নয়। আসলে বেশ কিছুদিন ধরেই মানসিক সমস্যায় ভুগছেন তিনি। তাঁকে গ্রাস করেছে অবসাদ। যার প্রভাব পড়ছে তাঁর শরীরের উপরও।

পরে জানা যায়, তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হচ্ছিল। তাই অস্ত্রোপচার করা হয়েছে। তারপর থেকে হাসপাতালেই ভরতি ছিলেন ফুটবল রাজপুত্র। তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বেগে ছিল গোটা বিশ্বের ফুটবল মহল। লা প্লাতার সেই হাসপাতালের বাইরে রোজ জড়ো হতেন অনুগামীরা। অবশেষে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে হাসপাতাল থেকে রিহ্যাব সেন্টারে নিয়ে যাওয়া হয় দিয়েগোকে। চিকিৎসকরা জানিয়েছিলেন, অনেকটাই সুস্থ তিনি। তবে তাঁর অ্যালকোহল নির্ভরতা ছাড়ানো প্রয়োজন। রিহ্যাব থেকে বাড়িও ফিরেছিলেন বলে খবর। কিন্তু বুধবারই এল দুঃসংবাদ। ১৯৮৬ বিশ্বকাপ জয়ী মহাতারকা নেই, এখনও যেন বিশ্বাস করতে পারছেন না কেউ।

[আরও পড়ুন: সৌরভ বা খোয়াজা নন, আইসিসি’র চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement