BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্টার্লিংয়ের একমাত্র গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে জয় দিয়েই ইউরো অভিযান শুরু ইংল্যান্ডের

Published by: Abhisek Rakshit |    Posted: June 13, 2021 8:25 pm|    Updated: June 13, 2021 8:38 pm

Euro 2020: England beats Croatia by 1-0 | Sangbad Pratidin

ইংল্যান্ড: ১ (রহিম স্টার্লিং)
ক্রোয়েশিয়া: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে রাশিয়া বিশ্বকাপের (Russia World Cup 2018) রানার্স, অন্যদিকে এবারের ইউরো জেতার অন্যতম দাবিদার তথা ওই বিশ্বকাপেরই সেমিফাইনালিস্ট। রবিবার ওয়েম্বলিতে ইউরো কাপে (Euro 2020) খেলতে নামা দুই দলের পরিচয় এটাই। আর প্রত্যাশামতোই দুই শক্তিশালী দলের লড়াইও হল তুল্যমূল্য। যদিও শেষ হাসি হাসল ইংল্যান্ডই (England)। রহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে ক্রোয়েশিয়াকে (Croatia) হারাল ‘থ্রি লায়ন্স’।

শনিবার রাতে ফিনল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচে ড্যানিশ খেলোয়াড় ক্রিশ্চিয়ান এরিকসনের হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনায় এখনও কিছুটা হলেও আতঙ্কিত ফুটবলপ্রেমীরা। জ্ঞান ফিরলেও এখনও পুরোপুরি সুস্থ নন এরিকসন। কিন্তু তাতে অবশ্য ইউরোর যুদ্ধ থেমে থাকেনি। এদিন সন্ধ্যায় ঘরের মাঠ ওয়েম্বলিতে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল ইংল্যান্ড। তবে ইংল্যান্ডের ঘরের মাঠে খেললেও ক্রোয়েশিয়াও প্রথম থেকেই পালটা লড়াই জারি রেখেছিল। মাঝমাঠে দলের অধিনায়ক লুকা মড্রিচ, কোভাচিচরা মাঝেমধ্যেই কেন-স্টার্লিংদের রক্ষণকে বিব্রত করছিলেন। যদিও বেশিরভাগ সময় বল দখলে ছিল ইংল্যান্ডেরই। এদিন আবার থ্রি-লায়ন্সের দলে প্রথম থেকেই সুযোগ পান কলকাতার যুবভারতীতে খেলে যাওয়া ফিল ফোডেন। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ইংল্যান্ড দলের অন্যতম তারকা ছিলেন এই ফোডেনই। যদিও তারকা সমৃদ্ধ দুই দলই প্রথমার্ধে গোলের মুখ খুলতে পারেনি।

[আরও পড়ুন: আর হয়তো কোনওদিন পেশাদার ফুটবল খেলতে পারবেন না এরিকসন! আশঙ্কা বিশেষজ্ঞর]

ম্যাচের একমাত্র গোলটি হয় দ্বিতীয়ার্ধে। এই অর্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে গ্যারেথ সাউথগেটের দল। আর তার ফলও মেলে হাতেনাতে। ৫৭ মিনিটে দলের হয়ে দুরন্ত গোলটি করেন স্টার্লিং। যদিও অনেকটাই কৃতিত্ব প্রাপ্য কেলভিন ফিলিপসের। কাইল ওয়াকারের পাস ধরে আক্রমণ ওঠেন তিনি। এরপরই স্টার্লিংয়ের জন্য দুরন্ত পাসটি বাড়ান। যা থেকে গোল করতে ভুল করেননি ম্যাঞ্চেস্টার সিটির তারকা ফুটবলারটি। এরপর হ্যারি কেনও একটি সহজ সুযোগ পেয়েছিলেন, কিন্তু তিনি তা নষ্ট করে বসেন। ম্যাচের অন্তিম মুহূর্ত এবং অতিরিক্ত সময়ে গোলশোধের মরিয়া চেষ্টা করতে থাকেন ক্রোয়েশিয়ার ফুটবলাররা। কিন্তু ইংল্যান্ড রক্ষণের সামনে এসে তাঁদের সমস্ত আক্রমণ নষ্ট হয়ে যায়।

 

 

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে এই ক্রোয়েশিয়ার কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের। এরপর উয়েফা নেশনস লিগে হারালেও ইউরো অভিযানের শুরুতেই মড্রিচদের হারানোটা ইংল্যান্ডের কাছে অবশ্যই অন্যমাত্রা পাবে। যা অবশ্যই বাকি টুর্নামেন্টের জন্য গ্যারেথ সাউথগেটের দলকে আত্মবিশ্বাস জোগাবে।এদিকে, এই প্রথম ইউরো কাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই হারল ক্রোয়েশিয়া।

[আরও পড়ুন: ইউরো কাপে ফের করোনার থাবা, আক্রান্ত পর্তুগালের এই তারকা ফুটবলার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে