BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Euro Cup 2020: একাধিক রেকর্ড গড়ে ওয়েলসের বিরুদ্ধে জয়, অপ্রতিরোধ্য ম্যানচিনির ইটালি

Published by: Subhajit Mandal |    Posted: June 20, 2021 11:33 pm|    Updated: July 2, 2021 4:38 pm

Euro Cup 2020: Italy wins group A by beating Wales | Sangbad Pratidin

ইটালি: ১ (পেসিনা)
ওয়েলস: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নক আউট পর্বে ওঠা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। আজকের ম্যাচটা ছিল মূলত নিজেদের ঝালিয়ে নেওয়ার। নক-আউট পর্বের আগে আরও একবার দেখিয়ে দেওয়ার, কেন তাঁদের টুর্নামেন্টের ফেভরিটদের মধ্যে ধরা হচ্ছে। সেটাই করল রবার্টো ম্যানচিনির ইটালি (Italy)। গ্যারেথ বেলের (Gareth Bale) ওয়েলসকে অনায়াসে হারিয়ে দিয়ে গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিই জয়ের বিরল কৃতিত্ব অর্জন করল ইটালি। শুধু তাই নয়, প্রথম টিম হিসেবে ইউরোর গ্রুপ পর্বে একটিও গোল হজম না করার রেকর্ডও দখল করে নিল ইটালিয়ানরা।  এই জয়ের ফলে টানা ৩০টি আন্তর্জাতিক ম্যাচে অপরাজিত থাকার নজিরও চলে গেল ইটালির দখলে। 

চলতি ইউরোর (Euro Cup 2020) শুরু থেকেই চিরাচরিত ডিফেন্সিভ ফুটবলের শিকল ছিড়ে অনেক বেশি আগ্রাসী ইটালিকে দেখা গিয়েছে। অনেক বেশি সংঘবদ্ধ, অনেক বেশি আক্রমণাত্মক ফুটবল উপহার দিচ্ছে ম্যানচিনির (Roberto Manchini) দল। ব্যতিক্রম হল না ওয়েলসের বিরুদ্ধেও। একেবারে শুরু থেকেই ম্যাচের রাশ ছিল ইটালির হাতে। গোটা ম্যাচে কখনও মনে হয়নি, এই ম্যাচ থেকে পয়েন্ট নষ্ট করতে পারে ইটালি। তবে, ম্যাচের উপর পুরোপুরি নিয়ন্ত্রণ থাকলেও ইটালি গোল পেয়েছে মাত্র একটা। তাও আবার সেট-পিস থেকে। ম্যাচের ৩৯ মিনিটে ডান প্রান্ত থেকে আসা ফ্রি-কিকে পা ছুঁইয়ে গোলটি করেন পেসিনা। এরপর ম্যাচে আর কোনও গোল না হলেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল ইটালি। কেন সেই সুযোগগুলি কাজে লাগানো গেল না? নক-আউটের আগে এখন সেটাই ভাববেন ইটালির কোচ ম্যানচিনি।

[আরও পড়ুন: Euro 2020: রোনাল্ডোর গোলেও হল না রক্ষা, জার্মানদের গতির কাছে আত্মসমর্পণ পর্তুগালের]

এদিকে,গ্যারেথ বেলের ওয়েলস (Wales) এদিন হারলেও গোলপার্থক্যের নিরিখে নক-আউটে চলে গেল। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বে তাঁরা শেষ করল দ্বিতীয় স্থানে। আসলে ওয়েলস যখন ইটালির বিরুদ্ধে লড়ছিল, তখনই আরেকটি ম্যাচে তুরস্কের মুখোমুখি হয় সুইজারল্যান্ড। সেই ম্যাচ তাঁরা ৩-১ গোলের ব্যবধানে জিতলেও দ্বিতীয় স্থান পেতে যে গোল পার্থক্যের প্রয়োজন ছিল, ততদূর পৌছাতে পারেনি। যার ফলে সুইজারল্যান্ডকে শেষ করতে হয়েছে তৃতীয় স্থানে। আপাতত, তাঁদের নকআউট খেলার জন্য অন্য গ্রুপের দিকে তাকিয়ে থাকতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement